• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

হাবিপ্রবিতে ডি-নথি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ডি-নথি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৯ এপ্রিল) হাবিপ্রবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এই প্রশিক্ষণের আয়োজন করে।
 
প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের সংস্থাপন শাখা, একাডেমিক ও বৃত্তি শাখা এবং কাউন্সিল শাখায় কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আইকিউএসি কনফারেন্স রুমে ২০২২-২৩ অর্থবছরের কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. শাহ মইনুর রহমান। কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির আইটি সেল এর সিনিয়র প্রোগ্রামার মো. ওয়ালিদ ইসলাম ও কম্পিউটার প্রোগ্রামার মো. আতিকুর রহমান।

এ সময় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, ডি-নথির এ প্রক্রিয়ায় বিশ্ববিদ্যালয়ে ফাইলের কাজ ডিজিটাল পদ্ধতি অনুসরণ করে সম্পাদিত হবে। সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম ধাপে আটটি পাবলিক বিশ্ববিদ্যালয়েই হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করতে যাচ্ছেন, এটি তার একটি ধাপ।

তিনি বলেন, ভাইস-চ্যান্সেলরসহ সব পর্যায়ের অনুমোদনকারীরা যে কোনো স্থানে, যেকেনো সময়ে পেপারলেস ফাইল অনুমোদন দিতে পারবেন। এতে সময় ও কাগজের সাশ্রয় হবে। পাশাপাশি প্রশাসনিক ও একাডেমিক ক্ষেত্রে কাজের গতি বৃদ্ধি পাবে। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –