• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘অর্থনীতিতে বিশ্বের সেরা পাঁচ দেশের একটিতে পরিণত হবে বাংলাদেশ’

প্রকাশিত: ৩০ মে ২০২১  

অর্থনীতিতে বাংলাদেশ বিশ্বের সেরা পাঁচ দেশের একটিতে পরিণত হবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার (২৯ মে) বেলা ১১টায় দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগী ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা ফিলিস্তিনকে সহযোগিতা করেছি, করোনায় ভারতকে সহায়তা দিয়েছি। যারা করোনার ভ্যাকসিন নিয়ে বিরোধিতা করেছিল তারা ধর্ম নিয়ে রাজনীতি করে ব্যর্থ হয়েছে। তারা আবারও ভ্যাকসিন নিয়ে বিরোধিতা শুরু করেছেন।

প্রতিমন্ত্রী বলেন, পঞ্চাশ বছরে দেশে একটিমাত্র সরকারি মসজিদ ছিল আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে সাড়ে ৫০০ মডেল মসজিদ নির্মাণ করেছেন।

তিনি আরও বলেন, বিসমিল্লাহ দিয়ে খালেদা জিয়া শুরু করেন আর সব কাজ শেষ করেন নাউজুবিল্লাহ বলেন। জিয়াউর রহমান কখনও খালি চোখে দেখেননি, সব সময় চশমা দিয়ে দেখেছেন। জিয়াউর রহমান-এরশাদ-খালেদা জিয়া ধর্মের কোনো কাজ করেনি। ধর্ম নিয়ে যা কাজ করেছেন বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনা।

বিরল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জিনাত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগীয় বন কর্মকর্তা মো. বশিরুল-আল-মামুন, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায় ও দিনাজপুর বন বিভাগের সদর রেঞ্জার মো. সাদেকুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

উল্লেখ্য, বিরল উপজেলার ২৩৫ জন উপকারভোগীর মাঝে এক কোটি ৮৭ লাখ ও উপজেলার বিভিন্ন ধর্মী প্রতিষ্ঠানে এক কোটি ২২ লাখ টাকা বিতরণ করেন প্রতিমন্ত্রী।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –