• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ইউএনওর ওপর হামলা, রবিউলের বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

সরকারি বাসভবনে ঢুকে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনায় আলোচিত মামলার একমাত্র আসামি তারই অফিসের বরখাস্তকৃত কর্মচারী (মালি) রবিউল ইসলামের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

রোববার দিনাজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মণ্ডলের আদালতে আসামি রবিউল ইসলামকে হাজির করে এ অভিযোগ গঠন হয়।

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুরের কোর্ট ইন্সপেক্টর মো. ইসরাইল হোসেন জানান, মামলার সাক্ষ্যগ্রহণের জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৪ ফেব্রুয়ারি। এ মামলায় ৫২ জনকে সাক্ষী করা হয়েছে। এ সাক্ষ্যগ্রহণের মাধ্যমেই শুরু হবে আলোচিত এ মামলার বিচার কাজ।

এর আগে গত বছরের ২১ নভেম্বর রবিউল ইসলামকে একমাত্র আসামি করে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর ডিবি পুলিশের ওসি ইমাম জাফর। এরপর অভিযোগপত্র নিয়ে আদালতে শুনানি শেষে রোববার তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।
 
উল্লেখ্য, গত বছরের ২ সেপ্টেম্বর রাতে সরকারি বাসভবনে ঢুকে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার পিতা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে নির্মমভাবে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ইউএনও ওয়াহিদা খানমের বড়ভাই শেখ ফরিদ উদ্দীন বাদী হয়ে গত ৩ সেপ্টেম্বর ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন।

মামলাটি ঘোড়াঘাট থানা থেকে স্থানান্তর করে দিনাজপুর ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আসামি আসাদুল ইসলাম, নবীরুল ইসলাম ও সান্টু কুমার দাসকে ৭ দিনের রিমান্ড শেষে আদালতে সোপর্দ করা হয়। মামলার আরেক আসামি নাদিম হোসেন পলাশকে রিমান্ডে না নিয়েই আদালতে সোপর্দ করা হয়। সর্বশেষ আসামি রবিউল ইসলামকে প্রথম দফায় ৬ দিন ও দ্বিতীয় দফায় ৩ দিন রিমান্ড শেষে গত ২০ সেপ্টেম্বর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আসামি রবিউল ইসলাম। এরপর তাকে কারাগারে প্রেরণ করা হয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –