• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ইউএনও’র ওপর হামলার দৃষ্টান্তমূলক বিচার হবে- নৌ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২০  

দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনায় দায়ীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচার করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

তিনি বলেন, এরইমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দুইজনকে আটক করেছে। অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে সরকার আন্তরিক।

শুক্রবার দুপুরে বোচাগঞ্জ উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্ত করে সংক্ষিপ্ত আলোচনায় এসব কথা বলেন খালিদ মাহমুদ চৌধুরী।

আওয়ামী লীগের ইশতেহার বাস্তবায়নে সরকারের কর্মকর্তা-কর্মচারীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে জানিয়ে নৌপ্রতিমন্ত্রী বলেন, পৃথিবীর অন্যতম অগ্রসরমান অর্থনীতির দেশের নাম বাংলাদেশ। সরকারের ইশতেহার বাস্তবায়নে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন সরকারের কর্মকর্তা-কর্মচারীরা। এ কর্মকর্তারা যখন হামলার শিকার হন; তখন আমাদের ভাবিয়ে তোলে। যারা মাঠপর্যায়ে কাজ করে ইশতেহার বাস্তবায়ন করছেন, তাদের ওপর হামলার যথাযথ বিচার করতেই হবে। এর কোনো বিকল্প নেই। দৃষ্টান্তমূলক বিচার করা হবে। সরকার এ ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যারা বাংলাদেশের উন্নয়নকে ব্যাহত করতে চায়; যারা বাংলাদেশের উন্নয়নকে ব্যর্থ করার জন্য রাজনৈতিক পথ পরিহার করে আজকে উন্নয়ন বাস্তবায়নকারী কর্মকর্তাদের ওপর আক্রমণ করছে, তারা বিকল্প পথ বেছে নিয়েছে বলে আমি মনে করি। 

আওয়ামী লীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, উন্নয়ন বাস্তবায়নে যারা কাজ করছে তাদের নিরাপত্তা দিতে হবে। জনগণের দায়িত্ব হচ্ছে তাদের নিরাপত্তা দেয়া।

আহত ইউএনও’র চিকিৎসার বিষয়ে খালিদ মাহমুদ বলেন, সরকারের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। এরইমধ্যে প্রধানমন্ত্রী বলেছেন, প্রয়োজনে তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো হবে। 

করোনাকালেও সরকার দেশের অর্থনীতিকে গতিশীল রেখেছে উল্লেখ্য করে নৌপ্রতিমন্ত্রী বলেন, এ করোনার সময়েও সরকারের রিজার্ভ ৩৯ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। মানুষের মাথাপিছু আয় বেড়েছে। পৃথিবীর অনেক দেশের প্রবৃদ্ধি মাইনাসে চলে গেছে। আমরা এখনো প্লাসে আছি।

বোচাগঞ্জের ইউএনও, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও প্রশাসনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –