• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

করোনা: ফুলবাড়ীতে সুরক্ষা সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরের ফুলবাড়ীতে বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র উদ্যোগে সুরক্ষা সামগ্রী ও অর্থ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার আর্থিক স্বচ্ছলতা বৃদ্ধির লক্ষ্যে দুপুর সাড়ে ৩টায় উপজেলার আলাদীপুর ইউনিয়ন পরিষদে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন।

এসময় উপজেলার এলুয়াড়ি, আলাদীপুর, কাজিহাল ও বেতদিঘি ইউনিয়নে একযোগে মোবাইল মানি ট্রান্সফারের মাধ্যমে ৬৮৫ জনের মুঠোফোনে ২০ লাখ ৯৩ হাজার ১৮ টাকা এবং ৪০০ পরিবারের মাঝে সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়।

ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খায়রুল আলম সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, সংস্থার ফুলবাড়ী এপি ম্যানেজার স্বপন সিং প্রমুখ।

সংস্থার ফুলবাড়ী এপি ম্যানেজার স্বপন সিং বলেন, করোনাভাইরাস প্রতিরোধে এবং আর্থিক স্বচ্ছলতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলার চার ইউনিয়নের প্রত্যকের মুঠোফোনে ৩ হাজার ৫৫ টাকা করে মোট ৬৮৫ জনের মুঠোফোনে ২০ লাখ ৯৩ হাজার ১৮ টাকা এবং ৪০০ পরিবারের প্রত্যোকের মাঝে সুরক্ষা সামগ্রী হিসেবে কাপড়ের মাস্ক ১০ পিস, সাবান ৫ পিস, স্যানিটারি ন্যাপকিন ২০ পিস (২ প্যাকেট), ডিটারজেন পাউডার ২ প্যাকেট, ২০ লিটার পানির বালতি ১টি, গামলা ১টি এবং সাবান কেস একটি প্রদান করা হয়েছে।

সুবিধাভোগীরা কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন- করোনার এমন আপদকালীন সময়ে এই অর্থ আর সুরক্ষা সামগ্রী আমাদের কষ্টের কিছুটা লাঘব করবে। এর আগে সরকারের পক্ষ থেকেও এমন প্রণোদনা পেয়েছি। সরকারের সার্বিক সহায়তায় এমন একটা দুর্যোগকালেও অভাবে পড়তে হয়নি। পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান সহযোগিতা করেছেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –