• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘করোনা সংকটেও দেশের উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে সরকার’

প্রকাশিত: ১৯ জুলাই ২০২০  

করোনার সংকটেও বর্তমান সরকার দেশের উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে। সরকারের সঠিক সিদ্ধান্তের কারণেই বাংলাদেশ করোনার প্রাথমিক পর্যায় কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বোচাগঞ্জ উপজেলাধীন উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত প্রশাসনিক ভবন, মিলনায়তন, রাস্তা প্রশস্তকরণসহ বিভিন্ন প্রকল্পের আওতায় উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন ও প্রতিমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে তৃণমূল নেতাকর্মীরা ছাড়া আর কাউকে মাঠে দেখা যায়নি। আওয়ামী লীগের নেতাকর্মীরা ছবি তোলার জন্য রাজনীতি করে না, দেশমাতৃকার জন্য রাজনীতি করে। তিনি বলেন, আমরা দেখেছি, যখন দুই মাস সাধারণ ছুটি ছিল, তখন শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ পাশে দাঁড়িয়েছে। আমেরিকা, ইতালিসহ বিভিন্ন দেশে করোনায় মৃতদের গণকবর দেওয়া হয়েছে, সেখানে আমাদের দেশে ধর্মীয় অনুশাসন মেনে দাফন ও সৎকার করা হয়েছে। করোনায় দেশের একজন কর্মহীন মানুষও না খেয়ে থাকেনি, প্রত্যেক মানুষের কাছে সরকারি ত্রাণ পৌঁছে গেছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, যেখানে একটি পিসিআর মেশিন দিয়ে আমরা শুরু  করেছিলাম, সেখানে সারা দেশে ৬০টি মেশিন স্থাপন করা হয়েছে। করোনা হলেই হাসপাতালে যেতে হবে এমন কথা নেই, বাড়িতে থেকেই এর চিকিৎসা সম্ভব। তিনি বলেন, করোনায় বিশ্বের বড় বড় রাষ্ট্রপ্রধান দিশাহারা, সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী এক দিনের জন্যও বিভ্রান্ত হননি। সাহসিকতার সঙ্গে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –