• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

করোনাভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সচেতন হওয়া জরুরী- গোপাল

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

বর্তমান বিশ্বের একটি বড় দুর্যোগ হচ্ছে করোনাভাইরাস এ কথা উল্লেখ করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, কেউ করোনাভাইরাস নিয়ে আতংকিত ও বিচলিত হবেন না। আমরা করোনাভাইরাস প্রতিরোধে প্রস্তুত আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের চিন্তা করে বলেছেন, মুজিববর্ষের অনুষ্ঠানের চেয়ে দেশের মানুষ আগে। তিনি করোনা সম্পর্কে সার্বক্ষনিক খোজ-খবর রাখছেন। 

বুধবার মুজিব জন্মশতবর্ষে স্বাস্থ্য অধিদপ্তরের বাস্তবায়নে কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ শয্যা বিশিষ্ট নবনির্মিত ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মনোরঞ্জন শীল গোপাল এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, রোগমুক্ত থাকতে নিজে পরিচ্ছন্ন থাকতে হবে এবং চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। করোনা ভাইরাসে আতংকিত হওয়ার কিছু নেই। প্রত্যেকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন শিক্ষার্থীদেরকে সচেতন করবেন। হাত ধোয়াসহ সচেতনতামূলক নানা শিক্ষা শিশুদের দিবেন। ডাক্তাররাও রোগীদের এ বিষয়ে বলবেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সফিউল আযম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক প্রমুখ।

পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩য় তলায় ১০ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট পরিদর্শন করেন প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালসহ অন্যান্য অতিথিবৃন্দ। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –