• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কাহারোলে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে গাছ বিতরণ

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২  

দিনাজপুরের কাহারোলে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে ছয় ধরনের গাছ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) উপজেলার ১নং ডাবোর ইউনিয়ন পরিষদে এ গাছ বিতরণ করা হয়।

গাছ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১নং ডাবোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু সত্যজিৎ রায়, ইউনিয়ন পরিষদের সচিব পরিতোষ রায়, উপশহর কৃষি কর্মকর্তা বুলবুল আহমেদ, ওয়ার্ল্ড ভিশন (KOICA) এর প্রোগ্রাম অফিসার লিটন চন্দ্র দাস প্রমুখ।

অনুষ্ঠানে ১ নং ডাবোর ইউনিয়নের চেয়ারম্যান বাবু সত্যজিৎ রায় ওয়ার্ল্ড ভিশন-বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের ইউনিয়নে যে সকল দরিদ্র অপুষ্ট শিশু আছে তাদের পুষ্ট এবং যে সকল গর্ভবতী মা আছেন তারা যেন পুষ্ট শিশুর জন্ম দিতে পারেন এই লক্ষ্যে ওয়ার্ল্ড ভিশন গত ১৩ এপ্রিল বুধবার জনাব মনোরঞ্জন শীল গোপাল এমপি মহোদয় এর উপস্থিতিতে ১৫০ পরিবারের মাঝে ১২ কেজি চাল, ২ কেজি ডাল ও ২ লিটার তেল বিতরণ করেন। সেই ধারাবাহিকতায় আজ গাছের চারা, পুষ্টিকণা বিতরণ করছে। 

তিনি আরো বলেন, ওয়ার্ল্ড ভিশন আমার ইউনিয়নে ২০২১ সাল থেকে কার্যক্রম শুরু করেছে। আমি আশা করি প্রতিষ্ঠানটি ২০২৩ সালের পরেও যেন আমার ইউনিয়নের দরিদ্র পরিবারের সাথে কাজ করে যায়। সবসময় তাদের এই কার্যক্রমকে সহযোগীতা করব বলেও জানান বাবু সত্যজিৎ রায়।

নাঈম ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন (KOICA) এর প্রোগ্রাম অফিসার লিটন চন্দ্র দাস। এসময় তিনি প্রতিষ্ঠানের লক্ষ্য, উদ্যেশ্য ও কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

এর আগে ১৩ এপ্রিল ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে একই ইউনিয়নে ১৫০ অতি-দরিদ্র ও দরিদ্র পরিবারের পুষ্টিহীন শিশুদের মাঝে সম্পূরক খাদ্য চাল, সয়াবিন তেল, মসুর ডাল বিতরণ করা হয়। 

সঞ্চালক নাঈম ইসলাম জানান, ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে আমরা প্রতিনিয়ত মানুষের মাঝে বিভিন্ন ধরনের সচেতনতা বৃদ্ধি করে চলেছি। এরই ধারাবাহিকতায় গতকাল গাছ, বালতি, মগ, বাগান ঘেড়ার জন্য নেট, অপুষ্ট শিশুর জন্য পুষ্টিকণা বিতরণ করা হয়েছে। ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে পরবর্তীতেও এমন কল্যাণমুখী কাজ অব্যাহত থাকবে বলে জানান তিনি।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –