• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ক্রীড়ার মানোন্নয়নে কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার: প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩  

ক্রীড়ার মানোন্নয়নে কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার: প্রতিমন্ত্রী              
সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্রীড়ার মানোন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। ক্রীড়া ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ায় আন্তর্জাতিক ভাবে বাংলাদেশের সুনাম বেড়েছে।
শুক্রবার সকালে ময়মনসিংহের মুক্তাগাছা আরকে হাই স্কুল মাঠে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াকে প্রধান্য দিয়ে এর উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। পাশাপাশি খেলোয়াড়দের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। ফলে তৃণমূল পর্যায় থেকে দক্ষ খেলোয়ার সৃস্টি হচ্ছে।

তিনি বলেন, খেলাধুলায় জয় পরাজয় বড় কথা নয়। খেলায় অংশ গ্রহনই মূখ্য। এতে করে শরীর ও মন সুস্থ্য থাকে। তিনি লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ করতে শিক্ষার্থীদের পরামর্শ দেন।

অনুষ্ঠানে আরকে হাই স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতি একেএম লুৎফর রহমান, মুক্তাগাছা পৌরসভার মেয়র আলহাজ বিল্লাল হোসেন সরকার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ইদু, উপজেলা ভাইস চেয়ারম্যান আরব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলী, উপজেলা শিক্ষা অফিসার শাহাদত হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –