• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

খানসামায় সাংবাদিকদের মাঝে পিপিই বিতরণ আইনজীবীর

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

দিনাজপুরের খানসামা উপজেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ করা হয়েছে। ঢাকা জজ কোর্টের আইনজীবী মো. সোয়েব ‍হোসেন সিজু’র ব্যক্তিগত উদ্যোগে এই পিপিই বিতরণ করা হয়।

মঙ্গলবার বিকালে দিনাজপুরের খানসামা উপজেলার চৌরাঙ্গী এলাকায় সখিনা ফজলুল হক বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার সকল সাংবাদিকদের হাতে পিপিই তুলে দেন আইনজীবী সোয়েব হোসেন সিজু।

পিপিই পেয়ে সাংবাদিক আব্দুল মোমেন বলেন, ‘আমরা মাঠে কাজ করছি। মানুষের জন্য, দেশের জন্য কাজ করছি। সরকার আমাদের মালিকপক্ষকে সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার কথা বললেও মালিকপক্ষ সেটা করেনি। বিশেষ করে মফস্বল সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে কাজ করছে। আইনজীবী সোয়েব হোসেন সিজু নিজ উদ্যোগে পিপিই প্রদান করেছেন। আমরা মনে করি এই সময়ে তাঁর এই উদারতা একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।’

পিপিই বিতরণের পর আইনজীবী সোয়েব হোসেন সিজু বলেন, ‘আমার কাছে মনে হয়েছে প্রশাসন, চিকিৎসক, পুলিশ সরকারিভাবে কিছুটা হলেও সুরক্ষা পাচ্ছে কিন্তু তাদের সাথে সমানভাবে মাঠে কাজ করছেন সাংবাদিক ভাইয়েরা। সাংবাদিকরা না হলে আমরা কিন্তু ঘরে বসেই কোন খবর দেখতে পেতাম না। তাই ব্যক্তি উদ্যোগে আমার উপজেলার যে কয়েকজন সাংবাদিক আছেন তাদের প্রত্যেকেই পিপিই প্রদান করেছি। 

এছাড়াও আমি ও আমার পরিবারের সদস্যরা বিভিন্নভাবে মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করছি। সবাই এই দুর্যোগকালীন সময়ে সবার পাশে থাকার আহবান জানান তিনি।’

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –