• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

গাইবান্ধায় নির্বাচন পরবর্তী সহিংসতা, দুই মামলায় গ্রেপ্তার ৫

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

গাইবান্ধা পৌরসভা নির্বাচনে ফলাফল ঘোষণার পর শনিবার পুলিশের গাড়িতে আগুন, র‌্যাব ও ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর এবং হামলার ঘটনায় দুইটি মামলা হয়েছে। রবিবার দুপুরে সদর থানায় মামলা দুটি মামলা করে র‌্যাব ও পুলিশ। ওই মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান ঢাকাটাইমসকে বলেন, পুলিশ ও র‌্যাবের গাড়িতে হামলা হওয়ায় র‌্যাবের ১৩ নম্বর ক্যাম্পের উপ-পরির্দশক (এসআই) মোসলেম উদ্দিন ও গাইবান্ধা পুলিশের উপপরির্দশক (এসআই) মোক্তাদির রহমান নিজ বাহিনীর পক্ষে এ মামলা করেন।

শনিবার রাতে আটক পাঁচজনকে ওই দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি। এখন এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কোমরনই এলাকাসহ পৌর এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার (১৬ জানুয়ারি) পৌরসভা নির্বাচনের ৯নং ওয়ার্ডের পূর্ব কোমরনই ভোটকেন্দ্রের ফলাফল ঘোষণার পর ফলাফলকে বিশ্বাসযোগ্য না হওয়ার অভিযোগ তুলে রেল ইঞ্জিন মার্কার স্বতন্ত্রপ্রার্থী মো. আনওয়ার-উল-সরওয়ার সাহিব মিয়ার সমর্থকরা নাশকতার চেষ্টা করে। আর তাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দিলে তারা পুলিশ, র‌্যাব ও বিজিবির সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় তারা পুলিশের ব্যবহৃত একটি লেগুনায় আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিস কর্মীরা গাড়িতে দেওয়া আগুন নেভানোর চেষ্টাকালে এক ফায়ার সার্ভিস কর্মী আহত হয়। এছাড়া তারা র‌্যাবের একটি ও ম্যাজিস্ট্রেটের দুইটি গাড়ি ভাঙচুর করে। পরে সংঘর্ষের সময় আরো দুজন র‌্যাব সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় শ’খানেক রাবার বুলেট ছোড়ে যৌথবাহিনী।

প্রায় দেড় ঘণ্টা দফায় দফায় সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আহত র‌্যাব ও ফায়ারসার্ভিস কর্মীদের চিকিৎসার জন্য জেলা হাসপাতালে পাঠানো হয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –