• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

গ্রুপিং-কোন্দলে ছত্রভঙ্গ খানসামা বিএনপি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

দিনাজপুরের খানসামায় গ্রুপিং-কোন্দল, দলীয় নীতিমালা ভঙ্গ, নেতা-কর্মীদের মধ্যে ঐক্য না থাকাসহ বিভিন্ন কারণে ছত্রভঙ্গ হয়ে পড়েছে বিএনপি। করোনাভাইরাস মহামারি ও বন্যায় জনগণের পাশে দেখা যায়নি তাদের। এমনকি দলীয় প্রতিষ্ঠাবার্ষিকীতেও নিজেদের শান্ত রাখতে পারেনি তারা, জড়িয়েছে মারামারিতে।

জানা গেছে, পূর্ব নির্ধারিত সময়ে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার জন্য আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপির আহ্বায়ক কমিটি। কিন্তু বিএনপির অপর একটি পক্ষ আলোচনা সভার ঘটনাস্থলে এসে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালায়। একটি পক্ষ প্রতিষ্ঠাবার্ষিকীর ব্যানার সরিয়ে দেয়ার জন্য চেষ্টা চালায়। এতে আহ্বায়ক কমিটির সদস্যরা বাধা দিতে গেলে হাতাহাতির একপর্যায়ে মারামারি শুরু হয়। একপর্যায়ে ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষের নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির একটি পক্ষ আগে থেকেই কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে আসছিলেন। যুগ্ম আহ্বায়ক রবিউল আলম তুহিন বলেন, আহ্বায়ক কমিটির এক নম্বর যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরীকে আমরা কোনোভাবেই মেনে চলি না। তিনি দলের নতুন সদস্য হয়েও টাকার বিনিময়ে দলের এক নম্বর যুগ্ম আহ্বায়ক পদ বাগিয়ে নেন। এতে দীর্ঘদিন ধরে দলের জন্য নির্যাতিত নেতা-কর্মীরা আহ্বায়ক কমিটির প্রতি অনাস্থা জ্ঞাপন করে আসছিলেন।

মো. মিজানুর রহমান চৌধুরী বলেন, টাকা দিয়ে কখনোই রাজনীতি হয় না। মানুষের ভালোবাসা এবং দল আমাকে আহ্বায়ক কমিটিতে পদ দিয়েছেন বলেই আমি এক নম্বর যুগ্ম আহ্বায়ক পদ পেয়েছি।

খানসামা বিএনপির আহবায়ক মো. আমিনুল হক চৌধুরী জানান, কমিটি গঠন নিয়ে গ্রুপিং সৃষ্টি হওয়ায় উপজেলা বিএনপি কিছুটা ছত্রভঙ্গ হয়ে পড়েছে। দলকে সুসংগঠিত রাখতে কমিটিতে ত্যাগী নেতা-কর্মীর প্রয়োজন। ঐক্য না থাকায় করোনাভাইরাস মহামারি ও বন্যায় জেলার মানুষের পাশে দাঁড়ানো সম্ভব হয়নি। এ সমস্যা কাটিয়ে উঠে উপজেলা বিএনপিকে শক্তিশালী করতে হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –