• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ঘোড়াঘাটের ইউএনও হত্যাচেষ্টা মামলার রায় ৮ নভেম্বর

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২  

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে হত্যাচেষ্টা মামলার রায় আগামী ৮ নভেম্বর ঘোষণার তারিখ নির্ধারণ করেছেন আদালত।

শনিবার (২২ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর আদালত পুলিশের ওসি মনিরুজ্জামান।

তিনি জানান, বৃহস্পতিবার মামলাটি দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতে পুনঃ যুক্তিতর্ক শুনানির তারিখ ধার্য ছিল। শুনানি শেষে বিচারক বেগম সাদিয়া সুলতানা আগামী ৮ নভেম্বর রায়ের তারিখ নির্ধারণ করেন।

এর আগে গত ৪ অক্টোবর এ আদালতে রায় ঘোষণার তারিখ ছিল। কিন্তু বিচারক শ্যাম সুন্দর রায় বদলি হন অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতে। পরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতের নতুন বিচারক বেগম সাদিয়া সুলতানা যোগদান করে ২০ অক্টোবর পুনঃ যুক্তিতর্ক শুনানি তারিখ নির্ধারণ করেন।

আদালত সূত্র জানায়, দিনাজপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রথম থেকে মামলার কার্যক্রম পরিচালিত হয়। শেষের দিকে মামলাটি দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতে হস্তান্তর করা হয়। সেখানেই গত ২৬ সেপ্টেম্বর যুক্তিতর্ক শুনানি অনুষ্ঠিত হয়। মামলায় ৫৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। মামলায় একমাত্র আসামি ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের বরখাস্তকৃত মালি রবিউল ইসলাম উচ্চতর আদালত থেকে জামিনে রয়েছেন। তবে তার উপস্থিতিতে আদালতে বিচার সব কার্যক্রম পরিচালনা করছেন।

২০২০ সালের ২ সেপ্টেম্বর দিনগত রাত ২টার দিকে সরকারি ডাকবাংলাতে ঘোড়াঘাট ইউএনওর ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনা ঘটে। ৩ সেপ্টেম্বর সকাল ৮টায় তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে দুপুর ১টায় হেলিকপ্টার যোগে জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ওইদিন সন্ধ্যায় ইউএনও ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ বাদী হয়ে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ ও র্যাব সদস্যরা বেশ কয়েকজনকে আটক করে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –