• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফের চুরি

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২  

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফের চুরির ঘটনা ঘটেছে। বুধবার (২৭ জুলাই) দিবাগত রাতে প্রশাসনিক ভবনের চারটি রুমের তালা ভেঙে কাগজপত্র তছনছ করে। তবে কী চুরি হয়েছে সেটি নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ।

চোরেরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার রুম, কেশিয়ারের রুম, পরিসংখ্যান রুম ও অফিস সহকারীর রুমের তালা ভেঙে কাগজপত্র তছনছ করে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে যান দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. এ এইচ এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী ও চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলুর রশিদ।

চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসনাত জানান, রাতে অফিস সহকারীর রুমের পিছনে জানালার গ্রিল ভেঙে চোর প্রবেশ করে। পরে একে একে পরিসংখ্যান রুম, ক্যাশিয়ার রুম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার রুমের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। তবে চোরেরা কী নিয়ে গেছে এখন পর্যন্ত নিরূপণ করতে পারি নাই।

তিনি আরও জানান, ২৪ দিন আগে হাসপাতালে টাকা চুরির ঘটনা ঘটেছিল। সে ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দায়িত্বপ্রাপ্ত তিন কর্মকর্তাকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। তারা নোটিশের উত্তর দিয়েছেন। এখন পর্যন্ত তদন্ত কমিটির রিপোর্ট হাতে পাওয়া যায়নি।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. এ এইচ এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে কী চুরি হয়েছে তা এ মুহূর্তে বলা সম্ভব নয়।

এর আগে ৩ জুলাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশাসনিক এলাকায় কেশিয়ারের রুমের জানালার গ্রিল ভেঙে স্টিলের আলমারি ও টেবিলের ড্রয়ারে রক্ষিত ১৪ লাখ টাকা চুরি হয়। সে সময় সিভিল সার্জন ১৪ লাখ টাকা চুরির বিষয়টি নিশ্চিত করলেও কমপ্লেক্সের করা মামলায় নয় লাখ ৭০ হাজার টাকা চুরি হয় বলে উল্লেখ করা হয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –