• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

চিরিরবন্দরে চুরি হওয়া চারটি গরু উদ্ধার

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৩  

চিরিরবন্দরে চুরি হওয়া চারটি গরু উদ্ধার                         
দিনাজপুরের চিরিরবন্দরে চুরি যাওয়া ৪টি গরু উদ্ধার করা হয়েছে। রবিবার পার্বতীপুর উপজেলার মন্মথপুর চাকলার বাজার ও বানকাটারপাড় এলাকা থেকে গরুগুলো উদ্ধার করা হয়। 

জানা যায়, গত এক সপ্তাহ পূর্বে চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর ইউপির বেলতলীবাজারের পার্শ্ববর্তী আব্দুল জলিলের বাড়ি থেকে ৪টি গরু, একই ইউপির রসুলপুর গ্রামের আলম মাষ্টারের ১টি বিদেশি জাতের গরু, মামুদপুর গ্রামের কীটনাশক ব্যবসায়ী কামরুজ্জামানের ২টি বিদেশি জাতের গরু ও হাটখোলা এলাকার রশিদুল হক ডাবলুর ২টি বিদেশি জাতের গরু চুরি হয়। এ নিয়ে চিরিরবন্দর পুলিশের ব্যাপক তৎপরতায় এবং বিভিন্ন এলাকাসহ হাট-বাজার ও কসাইখানায় সোর্স লাগিয়ে নজরদারি বৃদ্ধি করা হয়।ফলে চোরেরা গরুগুলো পার্বতীপুর উপজেলার চাকলার বাজার ও বানকাটার পাড় এলাকায় রাতের আধাঁরে ছেড়ে দেয়। সকালে স্থানীয় এলাকাবাসী গরুগুলো দেখতে পায় এবং লোকমূখে জানাজানির পর গরুর মালিক আব্দুল জলিল ও আলম মাষ্টার ঘটনাস্থলে গিয়ে গরু চিহ্নিত করে। এ ঘটনা চিরিরবন্দর থানায় জানালে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বজলুর রশিদের দ্রুত কার্যকর পদক্ষেপে ও সহযোগিতায় গরুগুলো উদ্ধার করা হয়। 

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বজলুর রশিদ জানান, গরু চুরি রোধে কঠোর তৎপরতা ও নজরদারি বৃদ্ধি করা হয়েছে। আরো গরু উদ্ধার হওয়ার সম্ভাবনা রয়েছে। গরুচোরদের চিহ্নিত করার চেষ্টাসহ তাদের হাতেনাতে আটক করার চেষ্টা চলছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –