• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ছুটির দিনে দাম্পত্য রোমান্স যেমন হওয়া উচিত

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২  

ছুটির দিনে দাম্পত্য রোমান্স যেমন হওয়া উচিত                     
ছুটির দিনে অফিসের সব কাজ থেকে নিজেকে বিরত রাখুন। পারিবারিক সম্পর্কটা ঝালিয়ে নিন। সঙ্গীকে সুখী করার উদ্যোগ নিন। সঙ্গী ভালো থাকলে আপনাকেও ভালো রাখবে। পরের সপ্তাহ পুরোদমে কাজ করার অনুপ্রেরণা পেয়ে যাবেন।

একে অপরকে জড়িয়ে ঘুমাতে পারেন এতে শারীরিক সম্পর্ক দৃঢ় হয়। দুজন সঙ্গীর মধ্যে শারীরিক বন্ধন খুব গুরুত্বপূর্ণ। যত সময় সঙ্গীর বাহুবন্ধনে সময় কাটাবেন তত ঘনিষ্ঠ হবে সম্পর্ক। তাই দুজনেই কাছে যেতে চেষ্টা করুন।
 
একে অপরের প্রতি মনোযোগী হয়ে উঠুন
সব সময় আমাদের একে অপরের প্রতি অখণ্ড মনোযোগ দিতে হবে। এর ব্যতিক্রম ঘটলে সঙ্গীকে বুঝে উঠতে ভুল করবেন।  পত্রিকা পড়ছেন আর সঙ্গী কথা বলে চলেছে, আপনি শুধু হু হু করলেন, এতে সম্পর্কে চিড় ধরতে পারে। অথবা সঙ্গীকে পাশে বসিয়ে রেখে ইউটিউবে চোখ রাখলে, বিপদ। আজকাল তো এই সমস্যা ঘরে ঘরে মোবাইলের কারণে। একজন মুঠোফোন স্ক্রলিং করছেন আরেকজন হচ্ছেন বিরক্ত, এসব বিষয় দাম্পত্যের জন্য মোটেও সুখকর নয়। আর দুঃখে–সুখে, অসুস্থ অবস্থায় থাকতে হবে একজন আরেকজনের পাশে।

খুঁজে নিতে হবে সমঝোতার পথ
ব্যস্ততার কারণে হয়তো ভালো করে কথা বলার সময়ও পান না। এতে সঙ্গীর মনে কষ্ট জমে থাকতে পারে। কষ্টের কারণ জানার চেষ্টা করুন। তবে একা নয়, সেই প্রচেষ্টা চালাতে হবে দুজনকেই। দুজনের মতের মধ্যে যোজন যোজন দূরত্ব হলেও সমঝোতা খুঁজলে ঠিকই পেয়ে যাবেন। সম্পর্ক দুটি বিষয়ের ওপর নির্ভরশীল, এক. নিজের মিলগুলোকে উপলব্ধি করা আর দুই. অমিলগুলোকে সম্মান করা।

আজকের দিনে একটু জড়িয়ে ধরে ‘ভালোবাসি’ কথা বলতে ভুলে যাবেন না। ভালো থাকুন, সুন্দর হোক ছুটির দিন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –