• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ছোট ভাইকে হত্যার পর লাশ গাছে ঝুলিয়ে রাখার অভিযোগ

প্রকাশিত: ২ জুন ২০২১  

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাই ইয়াকুব আলীকে (৪২) পিটিয়ে হত্যার পর মরদেহ গাছে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে। এ ঘটনার পর থেকে বড় ভাই জাবেদ আলী পলাতক রয়েছেন। 

জেলার চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ঠাকুরের হাট উত্তর পলাশবাড়ীর মাওলানা পাড়ায় একটি আমগাছ থেকে আজ বুধবার সকাল ৯টায় ইয়াকুব আলীর মরদেহ উদ্ধার করে পুলিশ।  

নিহত ইয়াকুব আলী উপজেলার উত্তর পালাশবাড়ী মাওলানা পাড়ার মৃত মোহাম্মদ আলীর ছেলে। 

নিহত ইয়াকুব আলীর স্ত্রী আর্জিনা বেগম জানান, তার ভাসুর জাবেদ আলীর সাথে দীর্ঘদিন ধরে জমি ভাগাভাগি নিয়ে বিরোধ চলে আসছিল। এর আগে জাবেদ আলীর ও তার জামাতা মিলে তার স্বামী ইয়াকুব আলীকে কয়েকবার পিটিয়ে আহত করেছেন। পিটিয়ে আহত করার বিষয় নিয়ে একটা মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার দিবাগত মধ্যরাতে বাড়িতে ফেরার সময় রাস্তায় জাবেদ আলী ও তার জামাতাসহ আরো কয়েকজন ইয়াকুব আলীকে আটক করে শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর জাবেদ আলীর বাড়ির সামনে একটি আম গাছের সাথে মরদেহ ঝুলিয়ে রাখেন। 

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত সরকার জানান, সকালে স্থানীয়দের তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। ইয়াকুব আলীকে শ্বাসরোধ করে হত্যার পর মরদেহ গাছে ঝুলিয়ে রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি। কারণ নিহতের পা মাটির সাথে লেগে ছিল। মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। 

তিনি আরো জানান, নিহতের বড় ভাই জাবেদ আলী ঘটনার পর থেকে পলাতক রয়েছেন। আমরা ইতিমধ্যে তদন্ত শুরু করেছি। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –