• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

জনকল্যাণে কাজ করছে সরকার: শিল্প প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১২ আগস্ট ২০২২  

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, বর্তমান সরকার জনকল্যাণে অত্যন্ত আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারির কবলে সমগ্র বিশ্ব বিপর্যস্ত হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম হয়েছে, যা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

শুক্রবার রাজধানীর মিরপুর দক্ষিণ পীরেরবাগ এলাকায় রাহাতুন্নেছা জামে মসজিদে জুমার নামাজ আদায়ের আগে উপস্থিত মুসল্লিদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

কামাল আহমেদ মজুমদার বলেন, শেখ হাসিনাই ক‌ওমি সনদের স্বীকৃতি দিয়েছেন। ক‌ওমি মাদরাসাগুলোর সার্বিক উন্নয়নের জন্য সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন। আওয়ামী লীগ সরকার দেশে ব্যাপক উন্নয়নের পাশাপাশি ইসলামের প্রচার ও প্রসারেও সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রেখেছে। বর্তমান সরকারের উদ্যোগেই প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপিত হয়েছে।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯ মহামারির কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলমান থাকাবস্থায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বিরূপ প্রভাবে আন্তর্জাতিক বাজারের সঙ্গে বাংলাদেশের বাজারেও জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার অস্থিতিশীল রয়েছে। এই পরিস্থিতি মোকাবিলায় সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে। তাই বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আমাদের কিছুটা ধৈর্য ধারণ করতে হবে। শেখ হাসিনার সৃজনশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বলেই বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধু কন্যার গতিশীল নেতৃত্বেই সবার আন্তরিক প্রচেষ্টায় বিদ্যমান করোনাসহ সব বাধা-বিপত্তি উপেক্ষা করে ২০৪১ সালের মধ্যেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –