• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

`জনগণকে সাথে নিয়ে শেখ রাসেল জাতীয় উদ্যান রক্ষা করা হবে`

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২০  

দিনাজপুরের ঐতিহ্যবাহী পর্যটননগরী নবাবগঞ্জ সদরে পৌরসভা ও শেখ রাসেল জাতীয় উদ্যান বাস্তবায়নের দাবিতে নবাবগঞ্জ উপজেলার জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, অবসরপ্রাপ্ত শিক্ষক, চাকরিজীবী, ব্যবসায়ী সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, কৃষক-জনতাসহ সর্বস্তরের মানুষকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকাল ৪টায় নবাবগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে পৌরসভা বাস্তবায়ন কমিটি ও জাতীয় উদ্যান বাস্তবায়ন কমিটি কর্তৃক আয়োজিত এ মতবিনিময় সভায় মো. জিয়াউর রহমান মানিক এর সভাপতিত্বে  প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের মাননীয় সংসদসদস্য ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মো. শিবলী সাদিক।

সভায় সংসদসদস্য শিবলী সাদিক বলেন, আশুড়ার বিল ও জাতীয় উদ্যান সরকারি সম্পদ। আর এ সরকারি সম্পদ জনগণকে সাথে নিয়েই রক্ষা ও ঘোষণা বাস্তবায়ন করা হবে।

শিবলী সাদিক আরো বলেন, নবাবগঞ্জ উপজেলার মানুষের দীর্ঘদিনের দাবি ও সবধরণের নাগরিক সুবিধা পেতে পৌরসভার জন্য সরকারের নিকট অনুরোধ জানানো হবে।

সভায় বক্তারা তাদের বক্তব্যে নবাবগঞ্জ সদরে রাস্তাঘাটের উন্নয়ন, পরিকল্পিত শহর, পানি নিষ্কাশন, ড্রেনেজ ব্যবস্থা, ট্রাফিক ব্যবস্থা ও শহরে নাগরিক সুবিধা সুনিশ্চিতে পৌরসভার দাবি তোলেন। সেইসাথে নবাবগঞ্জের আশুড়ার বিলখ্যাত ও সরকার ঘোষিত শেখ রাসেল জাতীয় উদ্যানকে অবৈধ দখলদারমুক্ত করে সেখানে প্রাকৃতিক পরিবেশ রক্ষা ও পর্যটনশিপ্লের উন্নয়নে সরকারি পদক্ষেপ বাস্তবায়নে জোর দাবি জানান।

সভায় অন্যান্যের মধ্যে নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, ১নং জয়পুর ইউপি চেয়ারম্যান আইনুল হক চৌধুরী, ২নং বিনোদপুর ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন, ৩নং গোলাপগঞ্জ ইউপি চেয়ারম্যান রাশেদুল কবির রাজু, ৪নং শালখুরিয়া ইউপি চেয়ারম্যান এনামুল হক, ৫নং পুটিমারা ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন, ৬ নং ভাদুরিয়া ইউপি চেয়ারম্যান আসমান জামিল, ৭নং দাউদপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল আজিম, ৮ নং মাহমুদপুর ইউপি চেয়ারম্যান রহিম বাদশা ও ৯ নং কুশদহ ইউপি চেয়ারম্যান সায়েম সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –