• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

জিজ্ঞাসাবাদে যে কারণে জবাব দেননি ট্রাম্প

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

নিউইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেলের জিজ্ঞাসাবাদে হাজির হলেও কোনো প্রশ্নের জবাব দিতে অস্বীকৃতি জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি জানান, বুধবার পারিবারিক ব্যবসা সংক্রান্ত একটি বেসামরিক তদন্তের জিজ্ঞাসাবাদে অংশ নিতে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে হাজির হন ট্রাম্প। 

কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার পর এক বিবৃতিতে ট্রাম্প এ কথা জানান।

ট্রাম্প বিবৃতিতে বলেন, যুক্তরাষ্ট্রের সংবিধান অনুযায়ী প্রত্যেক নাগরিককে দেওয়া অধিকারের অধীনে আমি প্রশ্নের জবাব দিতে অস্বীকৃতি জানিয়েছি।

বুধবার সকালে ট্রাম্প টাওয়ার থেকে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে রওনার সময় মুষ্টিবদ্ধ হাত তুলে ধরেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প অর্গানাইজেশন রিয়েল স্টেটের মূল্য বাড়াচ্ছে কিনা এ বিষয়ে তদন্ত করছেন নিউইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেলে লেটিশিয়া জেমস। ট্রাম্প ও তার প্রাপ্ত বয়স্ক দুই ছেলে জিজ্ঞাসাবাদ এড়াতে চেয়েছিলেন। তবে তারা আদালতে হেরে যান।

এর আগে, মঙ্গলবার শেষ রাতের দিকে নিজের ট্রুথ সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে ট্রাম্প বলেন, বুধবার নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলের সঙ্গে দেখা করবেন তিনি।

একটি সূত্র রয়টার্সকে জানায়, তদন্তের অংশ হিসেবে বুধবার সাক্ষ্য দেবেন ট্রাম্প। এরইমধ্যে ট্রাম্পের ছেলেদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

রয়টার্স উল্লেখ করেছে, এ জিজ্ঞাসাবাদের তথ্য প্রকাশ করা হবে না।

অ্যাটর্নি জেনারেলের এক নারী মুখপাত্র এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানান। ট্রাম্পের এক আইনজীবীও কোনো মন্তব্য করেননি।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –