• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

জোরপূর্বক গরু বিক্রি করলো স্বামী, রাগে স্ত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২  

সংসারের অভাব মেটাতে বাড়িতে পালন করা একটি গরু বিক্রির সিদ্ধান্ত স্বামীর। তবে এতে রাজি ছিল না স্ত্রী। এক পর্যায়ে জোরপূর্বক স্বামী গরুটি বিক্রি করে দেয়। সেই রাগে গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করে স্ত্রী।

শনিবার (৮ অক্টোবর) দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় এই ঘটে। নিহত ওই নারী হলেন আকলিমা বেগম (২৬)। সে উপজেলার ঘোড়াঘাট ইউনিয়নের বানিয়াল গ্রামের হেলাল আলী মন্ডলের স্ত্রী।

খবর পেয়ে রবিবার (৯ অক্টোবর) সকালে পুলিশ ঘটনাস্থলে যায়। উভয় পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় একটি অপমৃত্যু মামলা করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

পরিবার সূত্রে জানা যায়, গত প্রায় দশ বছর আগে বিয়ে হয় আকলিমা ও হেলালের। হেলাল বাড়ির পাশে একটি পুকুরে নৈশ্যপ্রহরী হিসেবে কাজ করে। স্ত্রীর অনিচ্ছা থাকার পরেও শনিবার (৮ অক্টোবর) বিকেলে স্বামী হেলাল বাড়িতে থাকা গরুটি বিক্রি করে দেয়।

এ নিয়ে সন্ধার পর মনের ক্ষোভে বাড়িতে থাকা ইঁদুর মারা গ্যাস ট্যাবলেট খায় স্ত্রী আকলিমা। মধ্যরাতে হেলাল বাড়িতে এসে দেখে তার স্ত্রী বমি করেছে এবং অচেতন অবস্থায় বিছানায় পড়ে আছে।

পরে তারা আকলিমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। রংপুরে যাবার পথে অ্যাম্বুলেন্সেই আকলিমা মারা যায়।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, রবিবার সকালে নিহতের পরিবারের পক্ষ মারা যাওয়ার ঘটনা থানায় জানায়। আমরা সাথে সাথে নিহতের ওই নারীর বাড়িতে চাই। নিহত আকলিমা বেগমের বাবা ও স্বামীর বাড়ির পক্ষ থেকে কোন অভিযোগ নেই। তাই ময়নাতদন্ত ছাড়াই সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানেরে উপস্থিতিতে মরদেহ পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। নিহতের বাবা সামছুদ্দিন মন্ডল থানায় এসে একটি অপমৃত্যুর মামলা করেছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –