• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দিনাজপুরে কৃষকদের বিনামূল্যে শাক ও সবজি বীজ বিতরণ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

দিনাজপুরের ফুলবাড়ীতে ৭০ জন প্রান্তিক ও অসহায় কৃষকের মাঝে বিনামূল্যে ১২ প্রজাতির শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে বুধবার সকাল ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চত্বরে এসব বিতরণ করা হয়।

শাক ও সবজির বীজ বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। পরে উপজেলার ৭টি ইউনিয়নের ৭০ জন প্রান্তিক কৃষকের মাঝে আনুষ্ঠানিকভাবে শাক ও সবজির বীজ প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার বলেন, খরিপ-২ মৌসুমে উপজেলার প্রতি ইউনিয়নের ১০ জন করে ৭টি ইউনিয়নের ৭০ জন প্রান্তির কৃষকের মাঝে শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে। এতে প্রতি কৃষককে লাল শাক ৫০ গ্রাম, ডাটা শাক ৫০ গ্রাম, কলমি শাক ৫০ গ্রাম, পালং শাক ১০০ গ্রাম, মুলা ১০০ গ্রাম, শষা ৩ গ্রাম, লাউ ৩ গ্রাম, মিষ্টি কুমড়া ৫ গ্রাম, করলা ১০ গ্রাম, মরিচ ২ গ্রাম, বরবটি ১০ গ্রাম এবং শিমের বীজ ৫০ গ্রাম প্রদান করা হয়েছে।

বীজ পেয়ে কৃষকরা জানান, বিনামূল্যে উন্নত মানের বীজ পেয়েছি। সরকার আমাদের মত কৃষকদের কথা ভেবে এমন প্রণোদনা দিয়ে আবরও প্রমাণ করল বর্তমান সরকার ‍কৃষক ও কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রীর এই প্রণোদনা আমাদের কষ্টের অনেকটা লাঘব করবে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ সরকারের প্রতি কৃতজ্ঞতাও জানান তারা।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –