• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দিনাজপুরে বাড়ী বাড়ী গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন এমপি গোপাল

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

প্রাণঘাতী করোনা ভাইরাস রোধে সাধারণ ছুটিতে গৃহে অবস্থানকারী সাধারণ খেটে খাওয়া মানুষদের রাতে আধারে বাড়ী বাড়ী গিয়ে খাদ্যসামগ্রি (চাল, ডাল, আলু, তেল, সাবান) পৌছে দিচ্ছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

শনিবার কাহারোল উপজেলার বিভিন্ন ইউনিয়নে রাতে আধারে বাড়ী বাড়ী গিয়ে এই খাদ্যসামগ্রি পৌছে দেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

এসময় মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, বর্তমান প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন। আর দেশের এই সংকটময় মুহূর্তে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো আমাদের সবার দায়িত্ব ও কর্তব্য। জননেত্রী শেখ হাসিনা সরকারের প্রতি ও আমার নির্বাচনী এলাকায় যারা আমাকে ভোট দিয়ে আস্থা রেখেছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে আমরা খাদ্যসামগ্রি বিতরণ করেছি। বর্তমান সময়ে গরীব, মহেনতি মানুষের পাশে দাঁড়ানোর মোক্ষম সময়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে একজন মানুষও না খেয়ে মরবে না। আর আমি চেষ্টা চালিয়ে যাব সর্বদাই আমার নির্বাচনী এলাকার সাধারণ মানুষের পাশে থাকার জন্য।’ 

তিনি সকলকে সতর্ক করে বলেন, সবাই জানেন আবিষ্কৃত হওয়া করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। পৃথিবীর অধিকাংশ দেশই এখন এই ভাইরাসে আক্রান্ত। এই রোগটি থেকে মুক্তি পেতে হলে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরাতে পরিবর্তন আনতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া কারোরই উচিত হবে না। মনে রাখতে হবে আমরা যে কেউ যেকোনো সময় এই রোগে আক্রান্ত হতে পারি। কারণ আমরা সবাই এখন এই রোগের ঝুঁকিতে এরয়েছি। তাই প্রয়োজন সচেতনতা ও সতর্কতা। বিশ্ব স্বাস্থ্যসংস্থা চিকিৎসক ও সর্বস্তরের মানুষকেই এই বিষয়ে সচেতন করছেন। 

শুধু নিজে সতর্ক থাকলেই চলবে না। সবাইকেই সচেতন থাকতে হবে। গুজব থেকে সাবধান থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, এই মুহূর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমের কোনো গুজবে কান দেবেন না। গুজব ছড়ানোটা বিভ্রান্তিকর ও অপরাধও। তাই গুজবে কান দেন দেবেন না, আতঙ্কিত হবেন না। নিজে সচেতন হোন, অন্যকেও সচেতন হতে বলুন। এসময় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –