• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

দিনাজপুরে ৩ প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩  

 
পণ্যের গায়ে মেয়াদ ও তথ্য সরবরাহ না করায় দিনাজপুর শহরে অভিযান চালিয়ে ৩টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর দিনাজপুর। বুধবার সকালে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনী।

অভিযানে পণ্যের গায়ে মেয়াদ ও তথ্য সরবরাহ না করায় ভাই ভাই রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন করায় সিফাত বেকারীকে ৫ হাজার, গ্রামীণ চেক নামের একটি কাপড়ের দোকানে মূল্য ট্যাগ কারচুপির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয় ।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনী এর সত্যতা নিশ্চিত করে বলেন, রমজান ও ঈদকে কেন্দ্র করে কোন অসাধু ব্যাবসায়ী যেন ভোক্তার অধিকার লঙ্ঘন না করতে পারে সে লক্ষে নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত রয়েছে।

অপরদিকে, দিনাজপুরে অনলাইন উদ্যোক্তাদের ও পার্লার ওনার নিয়ে সচেতনতামূলক সভা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর। 

বিকেলে অধিদপ্তরের জেলা কার্যালয়ে আয়োজিত এ সভায় মতবিনিময় করেন অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মমতাজ বেগম রুনী।

এসময় তিনি জানান, আসন্ন ঈদুল ফিতর ও রমজানকে কেন্দ্র করে সক্রিয হয়ে উঠেছে কিছু অসাধু চক্র। এ ধরনের প্রতারক চক্রের ফোন পেলে তাৎক্ষণিক পরিচয়দানকারী সংশ্লিষ্ট দপ্তরে অথবা থানায় তথ্য দেয়ার আহ্বান জানান। পাশাপাশি তিনি অনলাইন উদ্যোক্তাদের উদ্দেশ্যে বিভিন্ন পণ্যের দাম ও মানের ক্ষেত্রে সতর্ক করেন।  

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –