• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দীর্ঘ লাফে দেশসেরা হতে চায় সিয়াম

প্রকাশিত: ১ মার্চ ২০২৩  

অষ্টম শ্রেণির ছাত্র শাহ পরান সিয়াম। শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় দীর্ঘ লাফে রংপুর বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে সে। এখন জাতীয় পর্যায়ে প্রথম হওয়ার জন্য অনুশীলন চালিয়ে যাচ্ছে সিয়াম।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা সদরের চেয়ারম্যান পাড়ার বাসিন্দা হোসেন আলীর ছেলে শাহ পরান সিয়াম। সোমবার রংপুর বিভাগীয় কমিশনার ও এ অ্যাথলেটিকস প্রতিযোগিতার আহ্বায়ক মো. সাবিরুল ইসলাম স্বাক্ষরিত ‘ক’ গ্রুপ থেকে দীর্ঘ লাফে প্রথম স্থান অধিকারের সনদ প্রদান করা হয়েছে তাকে। গ্রামের নিভৃত এলাকা থেকে অনুশীলন চালিয়ে প্রতিভাবান সিয়াম এখন জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন বুকে লালন করে এগিয়ে চলেছে।

সিয়াম উপজেলা, জেলা ও রংপুর বিভাগে অ্যাথলেটিকস প্রতিযোগিতায় দীর্ঘ লাফে চ্যাম্পিয়ন হয়ে এরই মধ্যে সব জায়গায় সাড়া ফেলেছে। তার এই প্রতিভার প্রেরণা জোগাচ্ছেন শাহ পরান সিয়ামের বাবা হোসেন আলী, মা সাহেরা বেগম, ফুলবাড়ী সাহিত্য পরিষদ ও ফুলবাড়ী উপজেলা প্রশাসন।

এরই মধ্যে চেয়ারম্যান পাড়াবাসীর পক্ষ থেকে শাহ পরান সিয়ামকে দেওয়া হয়েছে সংবর্ধনা। এলাকাবাসী তার এই কৃতিত্বে ফুলের মালা পরিয়ে ও ক্রেস্ট উপহার দিয়ে সংবর্ধনা দেয়। সিয়ামের শিক্ষা প্রতিষ্ঠান ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকেও দেওয়া হয়েছে সংবর্ধনা।

এছাড়া ফুলবাড়ী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শাহ পরান সিয়ামের বাড়িতে পাঠানো হয়েছে মিষ্টি, ডিম ও দুধ। সামনে সিয়াম জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হোক এই প্রত্যাশা উপজেলা প্রশাসনের।

চেয়ারম্যান পাড়ার বাসিন্দা মোজাফফর হোসেন মন্টু বলেন, শাহ পরান সিয়াম অ্যাথলেটিকস প্রতিযোগিতায় বিভাগীয় চ্যাম্পিয়ন হয়ে আমাদের গ্রামকে আলোকিত করেছে। সে জাতীয় পর্যায়ে প্রথম হয়ে আমাদের মুখ উজ্জ্বল করবে এই প্রত্যাশা করছি।

শাহ পরান সিয়ামের দাদা সুরত জামাল বলেন, গ্রামের নিভৃত এলাকা থেকে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় বিভাগীয় চ্যাম্পিয়ন হয়ে শাহ পরান সিয়াম আমাদের গর্বিত করেছে। আশা করছি সিয়াম দেশসেরা হবে।

সিয়ামের শিক্ষা প্রতিষ্ঠান ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী খন্দকার বলেন, আমাদের প্রতিষ্ঠানের অষ্টম শ্রেণির ছাত্র শাহ পরান সিয়াম শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় দীর্ঘ লাফে বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে। সে আমাদের প্রতিষ্ঠান তথা রংপুর বিভাগের গর্ব। আশা করছি সিয়াম দেশসেরা হয়ে দেশের মুখ উজ্জ্বল করবে। আমরা তাকে সাধ্যমতো সহযোগিতা অব্যাহত রাখবো।

কিশোর শাহ পরান সিয়াম জানায়, সে চেয়ারম্যান পাড়ায় বসবাসকারী সহপাঠীদের সঙ্গে খেলাধুলা করেই বড় হয়েছে। তাদের পাড়ায় কোনো খেলার মাঠ নেই। পরিত্যক্ত জমির মাঠে খেলাধুলা করেই সে অ্যাথলেটিকস প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এ প্রতিযোগিতায় দীর্ঘ লাফে সে উপজেলা, জেলা ও রংপুর বিভাগে প্রথম হয়। এখন জাতীয় পর্যায়ে প্রথম হওয়ার জন্য অনুশীলন চালিয়ে যাচ্ছে সে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –