• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

দেশ মুক্তিযুদ্ধের চেতনায় দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে- খালিদ মাহমুদ

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ বিরোধী দুর্বৃত্তদের মোকাবিলা ছিল সরকারের জন্য বড় চ্যালেঞ্জ। সে চ্যালেঞ্জে জয়ী হওয়ায় আজকে দেশ উন্নত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মুক্তিযুদ্ধের চেতনায় দাঁড়িয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। মঙ্গলবার দুপুরে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার হাটরামপুর ডিগ্রি কলেজ মাঠে চার তলা একাডেমিক ভবনসহ স্কুল, কলেজ ও ভূমি অফিসসহ ১৯ টি প্রতিষ্ঠানের নবনির্মিত ভবনের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে সঠিক ইতিহাসের পথে এগিয়ে যাচ্ছে। স্কুল কলেজে শিক্ষার পরিবেশ ছিল না। ইতিহাসকে বিকৃত করা হয়েছিল। মহানায়কের জায়গায় খলনায়ককে উপস্থাপন করা হয়েছিল। মুক্তিযুদ্ধের চেতনার জায়গায় মুক্তিযুদ্ধ বিরোধীদের জায়গা দেয়া হয়েছিল।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের বিষয়ে কমিটেড। উন্নয়নের এ ধারা কেউ থামাতে পারবেনা। আওয়ামী লীগ যা বলে, তা করে। সরকারের একটাই লক্ষ্য, সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা।

তিনি বলেন, সরকারের বড় চ্যালেঞ্জ ছিল রাজনৈতিক। বাংলাদেশ বিরোধী দুর্বৃত্তায়ন দমন করা ছিল বড় চ্যালেঞ্জ। সে চ্যালেঞ্জে আমরা জয়ী বলেই, উন্নয়নের চ্যালেঞ্জে জয়ী হয়েছি। খালিদ মাহমুদ বলেন, মুজিববর্ষে যেমন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন করব, তেমনি জাতির পিতার স্বপ্ন পূরণের উদযাপনও করব। 

কলেজ পরিচালনা কমিটির সভাপতি রবিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে শিক্ষা, জনস্বাস্থ্য, পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী, উপজেলা ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন। 

এ সময় একই মঞ্চ থেকে উপজেলার ৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন ও ভূমি অফিসের নতুন ভবন উদ্বোধন করেন। উপজেলার পরমেশ্বর পুরে, ভারত-বাংলাদেশ যৌথ নদী কমিশন প্রকল্পের সীমান্ত নদী সংরক্ষণ কাজের উদ্বোধন করেন। পরে খালিদ মাহমুদ চৌধুরী বিরল উপজেলায়ও অনুরূপ কর্মসূচিতে অংশ নেন। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –