• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দেশের অগ্রযাত্রার জন্যই শেখ হাসিনাকে রক্ষা করেছিলেন সৃষ্টিকর্তা

প্রকাশিত: ১২ মার্চ ২০২২  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্ট বিদেশে অবস্থান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে গিয়েছিলেন। সৃষ্টিকর্তা হয়তো বাংলাদেশের মানুষের অগ্রযাত্রার জন্যই তাকে রক্ষা করেছিলেন। 

শনিবার (১২ মার্চ) দিনাজপুরের সেতাবগঞ্জের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ৬ষ্ঠ ফিরোজ জামান স্মৃতি টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে শুধু ক্রীড়াঙ্গন নয়, পুরো বাংলাদেশকে এগিয়ে যেতে দেখছি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে দেশ পরিচালনা করছেন বলে দেশ এগিয়ে যাচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, একটি সুস্থ সমাজ গঠনে শিক্ষার পাশাপাশি ক্রীড়ার বড় অবদান আমরা দেখতে পাচ্ছি। এখন ছেলেমেয়েরা মাঠে ক্রিকেট, ফুটবল, ভলিবলসহ বিভিন্ন খেলাধুলা করছে। যা আমাদের জন্য ভালো সংবাদ। 

তিনি বলেন, ১৩ বছর আগে দেশের ক্রীড়াঙ্গনে খেলাধুলা তেমন হতো না, কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে ব্যাপক পদচারণা আমরা দেখতে পাচ্ছি। আন্তঃজেলা ক্রীড়া প্রতিযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে খেলোয়াড় ও সংগঠকদের উৎসাহিত করছেন, যা অতীতের কোনো সরকার বা রাষ্ট্রপ্রধানদের উপস্থিতি আমরা দেখিনি। 

প্রতিমন্ত্রী বলেন, তিনি (প্রধানমন্ত্রী) প্রতিটি উপজেলায় খেলাধুলার জন্য পরিবেশ তৈরি করার জন্য শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করে দিয়েছেন। জেলা পর্যায়ের স্টেডিয়ামগুলোর আধুনিকায়ন হচ্ছে, বিভাগীয় পর্যায়ে হচ্ছে। একটা সময় ছিলো একই স্টেডিয়ামে সব খেলা হতো, এখন কিন্তু সেই অবস্থা নেই। এখন বিভিন্ন ধরনের খেলাধুলার জন্য আলাদা আলাদা স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। এটা সম্ভব হয়েছে ক্রীড়া অনুরাগী রাষ্ট্রপ্রধান থাকার কারণে। 

তিনি আরও বলেন, আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু ক্রীড়ামোদীই ছিলেন না, তিনি খেলোয়াড়ও ছিলেন। তার পরিবারের সদস্যরা কোনো না কোনো খেলার সঙ্গে জড়িত ছিলো। গত ৫০ বছরে শেখ কামালের মতো ক্রীড়া সংগঠক তৈরি করতে পারিনি। এরকম ক্রীড়া অনুরাগী রাজনৈতিক পরিবার পৃথিবীর আর কোথায় আছে, আমার জানা নেই। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –