• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

নতুন ইয়াবা কারবারিদের বিরুদ্ধে কঠোর হবে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩  

নতুন ইয়াবা কারবারিদের বিরুদ্ধে কঠোর হবে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী             
নতুন করে প্রকাশিত ২৫৫ জন ইয়াবাকারবারিদের তালিকা নিয়ে বেশ হইচই চলছে কক্সবাজারে। যেখানে উঠে আসে কক্সবাজারের সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনীতিকসহ অনেকের নাম। আর এই তালিকা নিয়েই প্রশ্ন করা হয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে।

কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আলোচিত এই তালিকা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তালিকায় নাম থাকলেই যে ইয়াবা কারবারি হয়ে যাবে এমনটা নয়। তাই তালিকা যাচাই-বাছাই করে ইয়াবাকারবারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
রোহিঙ্গা ক্যাম্পে খুন অপহরণসহ অপরাধ বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার কথাও বলেন মন্ত্রী।

জাতীয় নিরাপত্তায় গুরুত্বপূর্ণ হয়ে ওঠা সীমান্তবর্তী জেলা কক্সবাজারেই অনুষ্ঠিত হয় সংসদীয় কমিটির ২৬তম সভা। সভার আগে স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার পরিদর্শন করেন টেকনাফের শাহপরীর দ্বীপ। যেটি মানব ও মাদক পাচারের হটস্পট হিসেবে পরিচিত এলাকা।

এছাড়াও সংসদীয় কমিটির সদস্যরা সভার আগে বৃহস্পতিবার পরিদর্শন করেন আলোচিত ঘুমধুম সীমান্ত। যেখানে মাদকবিরোধী অভিযানে গিয়ে নিহত হন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা। আর শুক্রবার কমিটির সদস্যরা পরিদর্শন করেন কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প।

রোববার সকাল ১০টায় কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত হয় স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা। এতে সভাপতিত্ব করেন স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য বেনজির আহমেদ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –