• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

নীলফামারীতে ‘খাদ্যের নিরাপত্তা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১  

মুজিববর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে নীলফামারীতে জেলা পর্যায়ে “খাদ্যের নিরাপত্তা” শীর্ষক সেমিনার-২০২১ অনুষ্ঠিত হয়েছে। দেশের মানুষের জীবনমান উন্নয়ন ও সমৃদ্ধ জাতি গঠনে সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করার আহবানে আজ সোমবার (৪ জানুয়ারী/২০২১) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে সেমিনারে ভার্চুয়াল কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার। জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ডঃ সহদেব চন্দ্র সাহা ও জেলা পরিষদের চেয়ারমান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। 

প্রধান অতিথি বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের মানুষের এখন খাদ্য নিয়ে কোনো দুশ্চিন্তা নেই। কিন্তু পর্যাপ্ত খাবারের পাশাপাশি খাবারের মান ও নিরাপত্তা নিয়ে আমাদেরকে আরো সচেতন হতে হবে। দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও জীবনমানের উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশকে আরো এগিয়ে নিতে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। 

তিনি বলেন, মানুষের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর ভূমিকা অপরিসীম। এক্ষেত্রে এই প্রতিষ্ঠানটি  সফলতার সাথে কাজ করে যাচ্ছে। এই কার্যক্রমকে দেশের বিভিন্ন পর্যায়ে আরও বিস্তৃত করে সবার জন্য গুণগত মানের খাদ্য নিশ্চিত করতে চাই আমরা। 

তিনি বলেন, আমরা যদি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমান প্রতিকূল পরিস্থিতির মাঝেও অত্যন্ত সফলভাবে দেশকে পরিচালনা করে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী নেতৃত্বের কারণেই আমরা সব সমস্যা অতিক্রম করে এগিয়ে যাচ্ছি। 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার মো. নাহিদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোহাম্মদ সাইফুল ইসলাম, নীলফামারী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ মাহবুবুর রহমান ভূইয়া, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ওবায়দুর রহমান মন্ডল, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোনাক্কা আলী, জেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজমুল হক ভূইয়া, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জেলা কর্মকর্তা জয়চন্দ্র রায়, নীলফামারী পৌর প্যানেল মেয়র ঈশা আলী, জেলা কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি মোস্তাফিজার রহমান দুলাল, সাংবাদিক তাহমিন হক ববী প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –