• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

নীলফামারীতে ভ্যানে ভূমিষ্ঠ নবজাতক রাস্তায় ছিটকে পড়ে মৃত্যু

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

পৃথিবীর আলো দেখতে না দেখতেই পৃথিবী ছেড়ে চলে গেল নবজাতক পুত্র সন্তানটি। আজ মঙ্গলবার দুপুরে সদর জেনারেল হাসপাতালে যাওয়ার সময় চলন্ত ভ্যানে এক গৃহবধূ প্রসব করে পুত্র সন্তানটি। কিন্তু ভূমিষ্ঠ হওয়ার পর চলন্ত ভ্যান থেকে রাস্তায় ছিটকে পড়ে আহত হয়ে মারা যায় নবজাতক। মেয়ে সন্তানের পর দীর্ঘ ৬ বছর পর ছেলে সন্তান জন্ম দিয়ে সন্তানটিকে বাঁচাতে না পেরে প্রসূতি মা অসুস্থ হয়ে শোকে পাথর হয়ে পড়েছে। তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এলাকাবাসী জানায় জানায়, জেলা সদরের চাপড়া সরনজামী ইউনিয়নের যাদুরহাট বাড়াইপাড়া গ্রামের মহুবার রহমানের স্ত্রী রুবিনা বেগম(৩০)। বেলা ১২টায় প্রসব বেদনা শুরু হলে বাড়ি থেকে প্রসূতিকে  প্রথমে নেয়া হয় গ্রামের কমিউনিটি ক্লিনিকে। সেখানে নরমাল ডেলিভারী না হওয়ায় তাকে প্রেরণ করা হয় জেলা সদরের জেনারেল হাসপাতালে। ব্যাটারীচালিত ভ্যানে তাকে দ্রুত নিয়ে আসা হচ্ছিল।

ওই গৃহবধূর স্বামী মহুবার রহমান জানান, তাদের ৬ বছরের একটি মেয়ে রয়েছে। দীর্ঘদিন পর তার স্ত্রী দ্বিতীয় সন্তান ধারন করে। পরীক্ষা নিরীক্ষায় পুত্র সন্তান হবে যেনে আমরা খুশি ছিলাম। কিন্তু সেই সন্তানটিকে আর বাঁচাতে পারলাম না। তিনি কান্না বিজরিত কন্ঠে বলেন- চলন্ত ভ্যানে তার স্ত্রী পুত্র সন্তান প্রসব করলে নবজাতক ভ্যান থেকে ছিটকে রাস্তায় পড়ে যায়। নবজাতকটি উঠিয়ে যখন হাসপাতালে পৌঁছলাম তখন সব শেষ। জরুরী বিভাগের চিকিৎসক জানালেন মাথায় আঘাতের কারণে নবজাতকটি মারা যায়।
  
জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার অমল রায় বলেন, চলন্ত ভ্যানে প্রসবের কারণে নবজাতকটি রাস্তায় ছিটকে পড়ায় তার শরীরে আঘাত লাগে। ফলে নবজাতকটির মৃত্যু হয়। তবে আমরা প্রসূতিকে গাইনি ওয়ার্ডে ভর্তি করে সু-চিকিৎসা প্রদান করছি।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –