• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সকল পরীক্ষা স্থগিত করেছে হাবিপ্রবি

প্রকাশিত: ২১ জুন ২০২১  

দিনাজপুর সদরে কঠোর লকডাউন এবং করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সকল রেগুলার পরীক্ষা স্থগিত করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবির) প্রশাসন।

সোমবার (২১ জুন) দুপুর ১ টার দিকে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, 'এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দিনাজপুর জেলায় ভয়াবহ করোনা সংক্রমন বৃদ্ধি ও লকডাউনজনিত কারনে সকল অনুষদের পূর্ব ঘোষিত পরীক্ষাসমূহ আগামী ২৩/০৬/২০২১ তারিখ হইতে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। দিনাজপুর জেলার করোনা পরিস্থিতি উন্নত হলে এবং লকডাউন তুলে নিলে পরবর্তীতে উক্ত পরীক্ষাসমূহের তারিখ যথা সময়ে জানানো হবে'।

তবে রেগুলার পরীক্ষা না হলেও সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র শর্ট সেমিস্টার (বিশেষ পুন:পরীক্ষা) স্ব-স্ব অনুষদের ডীনদের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. ফজলুর রহমান।

উল্লেখ্য, এর আগে লকডাউনের কারণে গত ১৪ জুন এক বিজ্ঞপ্তিতে ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত সকল পরীক্ষা স্থগিত করেছিলো হাবিপ্রবি প্রশাসন। এবার তা পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বাড়ানো হলো।

এদিকে করোনা সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় গতকাল (২০ জুন) এক মিটিংয়ে দিনাজপুর সদর উপজেলা আগামী ২২ জুন সকাল থেকে ২৮ তারিখ পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেছে দিনাজপুর জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি। এই লকডাউন চলাকালে ঘর থেকে বের হতে পারবেন না সদর উপজেলার মানুষ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –