• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

প্রধানমন্ত্রী মায়ের মমতা দিয়ে দেশ পরিচালনা করছেন: খালিদ মাহমুদ

প্রকাশিত: ১২ মার্চ ২০২২  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে দেশ পরিচালনা করছেন বলে দেশ এগিয়ে যাচ্ছে।
শনিবার দিনাজপুরের সেতাবগঞ্জের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ৬ষ্ঠ ফিরোজ জামান স্মৃতি টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সুস্থ সমাজ ব্যবস্থার জন্য ক্রীড়ার কোনো বিকল্প নেই। ‘ক্রীড়া ও সাংস্কৃতিক’ কর্মকাণ্ড যদি আমরা এগিয়ে নিয়ে যেতে পারি, তাহলে আমাদের মুক্তিযুদ্ধের যে স্বপ্ন সোনার বাংলা গড়া, জাতির পিতার যে স্বপ্ন সেটা বাস্তবায়িত হবে।

তিনি বলেন, একটি সুস্থ সমাজ গঠনে শিক্ষার পাশাপাশি ক্রীড়ার বড় অবদান আমরা দেখতে পাচ্ছি। এখন ছেলে-মেয়েরা মাঠে ক্রিকেট, ফুটবল, ভলিবলসহ বিভিন্ন খেলাধুলা করছে, যা আমাদের জন্য ভালো সংবাদ। গত ১৩ বছর আগে দেশের ক্রীড়াঙ্গন খেলাধুলা তেমন হতো না, কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে ব্যাপক পদচারণা আমরা দেখতে পাচ্ছি। আন্তঃজেলা ক্রীড়া প্রতিযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে খেলোয়াড় ও সংগঠকদের উৎসাহিত করছেন, যা অতীতের কোনো সরকার বা রাষ্ট্রপ্রধানদের উপস্থিতি আমরা দেখিনি।

প্রতিমন্ত্রী বলেন, তিনি (প্রধানমন্ত্রী) প্রতিটি উপজেলায় খেলাধুলার জন্য পরিবেশ তৈরি করার জন্য শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করে দিয়েছেন। জেলা পর্যায়ের স্টেডিয়ামগুলোর আধুনিকায়ন হচ্ছে। একটা সময় ছিল একই স্টেডিয়ামে সব খেলা হতো, এখন কিন্তু সেই অবস্থা নেই। এখন বিভিন্ন ধরনের খেলাধুলার জন্য আলাদা আলাদা স্টেডিয়াম তৈরি করা হচ্ছে।

মন্ত্রী আরো বলেন, আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু ক্রীড়ামোদীই ছিলেন না, তিনি খেলোয়াড়ও ছিলেন। তার পরিবারের সদস্যরা কোনো না কোনো খেলার সঙ্গে জড়িত ছিলেন। গত ৫০ বছরে শেখ কামালের মতো ক্রীড়া সংগঠক তৈরি করতে পারিনি। এরকম ক্রীড়া অনুরাগী রাজনৈতিক পরিবার পৃথিবীর আর কোথাও আছে বলে আমার জানা নাই।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –