• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

বর্তমান সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিল বাংলার কৃষকদের কিভাবে উন্নত করা যায়। জাতির পিতার রেখে যাওয়া স্বপ্ন তার জন্মশতবার্ষিকী উপলক্ষে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দিনাজপুরের ফুলবাড়ীতে ২ হাজার ৭৭৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সভাকক্ষে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজের সভাপতিত্বে আয়োজিত কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণী কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। 

এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার, ইউপি চেয়ারম্যান মানিক রতন, ইউপি চেয়ারম্যান মোজাফফর হোসেন প্রমুখ। 

ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার বলেন, সরকারের প্রণোদনা এবং পুনর্বাসন কর্মসূচির আওতায় ফুলবাড়ী উপজেলার ২ হাজার ৭৭৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে। প্রণোদনা হিসেবে ২৩০ জনের মাঝে সরিষা, ১ হাজার ৫০০ জনের মাঝে ভুট্টা, ৪৬০ জনের মাঝে বোরো ধান, ২০ জনের মাঝে গম, ৩০ জনের মাঝে পেঁয়াজ এবং পুনর্বাসনের আওতায় ২৩০ জনের মাঝে সরিষা, ৩০ জনের মাঝে গম, ৭০ জনের মাঝে টমেটো এবং ৭০ জন কৃষকের মাঝে মরিচের বীজসহ প্রতি কৃষককে দশ কেজি ডিএপি ও এমওপি সার বিতরণী কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে উল্লিখিত প্রণোদনা এবং পুনর্বাসনের জন্য বীজ ও সার বিতরণ করা হচ্ছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –