• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ফুলবাড়ীতে গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

দিনাজপুরের ফুলবাড়ীতে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য খাস জমির বন্দোবস্ত প্রদান পূর্বক গৃহ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। 

মুজিব শতবর্ষ উপলক্ষে মঙ্গলবার দুপুরে উপজেলার ১নং এলুয়ারী ইউনিয়নের গনিপুর হঠাৎপাড়া গ্রামে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের অধীন ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেনীর ৫টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য খাসজমি বন্দোবস্ত প্রদান পূর্বক দুই কক্ষবিশিষ্ট গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

এসময় বীর মুক্তিযোদ্ধা এ্যডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন- বর্তমান সরকার অসহায় মানুষের সরকার। অসহায় ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন তা অতীতে কোন সরকারের আমলে করা হয়নি। তিনি প্রত্যেক গৃহহীনের জন্য ঘর করে দিচ্ছেন, যেন কেউ গৃহহীন না থাকে। শেখ হাসিনার সরকার যতদিন ক্ষমতায় থাকবেনা অসহায়-দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাবেন বলেও মন্তব্য করেন তিনি।

জানা যায়, একই প্রকল্পের আওতায় ফুলবাড়ী উপজেলায় মোট ৭৫৫টি গৃহ নির্মাণ করা হবে। প্রতিটি গৃহ নির্মাণ কাজে ব্যয় হবে এক লক্ষ ৭১ হাজার টাকা। সে অনুযায়ী ১নং এলুয়ারী ইউনিয়নে ১১৪ টি এর মধ্যে ৫টি গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হলো। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারি কমিশনার ভূমি কানিজ আফরোজ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিরু সামছুন্নাহার, এলুয়ারী ইউপি চেয়ারম্যান মাওলানা নবিউল ইসলাম, এলুয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু তাহের চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাফিউল ইসলাম প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –