• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননার প্রতিবাদে পার্বতীপুরে বিক্ষোভ

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২০  

কুষ্টিয়ায় রাতের অন্ধকারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বুধবার বিকেলে দিনাজপুরের পার্বতীপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলার ১৪ দলের এক বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক সরদার, জাসদের উপজেলা শাখার সভাপতি অধ্যাপক আতাউর রহমান, পৌর জাসদের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, সাবেক ছাত্র নেতা গোলাম রসুুল মিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান রুকসানা বারী রুকু, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন মোমিন ও আব্দুর রহমার হামিদী প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন- বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করা মানে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের ওপর আঘাত। এই আঘাত মানবিক মূল্যবোধের বিরুদ্ধে, সুস্থ চিন্তার বিরুদ্ধে, সভ্যতার বিরুদ্ধে, উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে। বঙ্গবন্ধুকে অবমাননা করা মানে রাষ্ট্রকেই অবমাননা করা। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যকে ভাঙ্গার ঘোষণা দিয়েছে, ভাঙ্গার চেষ্টা করেছে তারা রাষ্ট্রকেই অবমাননা করেছে। তারা সংবিধানকে অবমাননা করেছে। আর সংবিধান অমান্য করার অপরাধে দৃষ্ঠান্তমূলক শাস্তি হওয়া উচিত।

সভাপতির ভাষণে হাফিজুল ইসলাম প্রামাণিক বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে অসম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে। এদেশের স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক শক্তির কালো হাত ভেঙে দেওয়ার জন্য সারা দেশের মানুষ আবার জেগে উঠেছে, দাবি উঠেছে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ ঘোষণার।

উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও আওয়ামী লীগ, জাসদ, ওয়াকার্স পার্টি ও জাতীয় পার্টিসহ সকল দলের সকল পর্যায়ের সহযোগী সংগঠন এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ সমাবেশে উপস্থিত ছিলেন। এর আগে এক বিশাল বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –