• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

বাড়ি ফিরলেন ট্রেন দুর্ঘটনায় আহত দিনাজপুরের সেই বৃদ্ধ

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২০  

ট্রেনে পা কাটা পড়ে গুরুতর আহত ও মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধের পাশে দাঁড়িয়েছে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সেচ্ছাসেবী সংগঠন ‘পাশে দাঁড়াও’। বুধবার আব্দুস সালাম নামে ওই বৃদ্ধকে চিকিৎসাসেবা দিয়ে তার পরিবারের কাছে পৌঁছে দিয়েছেন এ সংগঠনের সদস্যরা।

সম্প্রতি জয়পুরহাট স্টেশনে খুলনা মেইল ট্রেনের নিচে পড়ে গুরুতর আহত হন ওই বৃদ্ধ। তার ডান পায়ের আঙুলসহ পাঞ্জা কেটে যায়। চোখের সামনে এমন দুর্ঘটনা দেখে ছুটে যান জয়পুরহাটের সেচ্ছাসেবক সফিউল ইসলাম। অবস্থা গুরুতর হওয়ায় সফিউল তাকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করান। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আহতের পরিচয় শনাক্তের জন্য নিজ আইডিতে পোস্ট করেন। পরে সেই পোস্ট চিরিরবন্দর উপজেলার সেচ্ছাসেবী সংগঠন ‘পাশে দাঁড়াও’ এর নজরে আসে। পোস্টটি দেখে সংগঠনটির প্রধান উপদেষ্টা চিরিরবন্দর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানুর দিক নির্দেশনায় আহ্বায়ক মাহাফুজুল ইসলাম আসাদের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম গঠন করে। টিমটি অ্যাম্বুলেন্স যোগে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল থেকে আহত সেই বৃদ্ধকে চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান আজমল হকসহ হাসপাতালের কর্মকর্তা কর্মচারী ও পাশে দাঁড়াওয়ের সদস্যদের ৪০ দিনের নিবিড় তত্বাবধান ও চিকিৎসায় সুস্থ হয়ে উঠেন সেই বৃদ্ধ। আজ ওই বৃদ্ধকে আনুষ্ঠানিকভাবে তার চাচাতো ভাই আব্দুস সালাম ও স্থানীয় মেম্বারের হাতে তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন- চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দিকা, পাশে দাঁড়াওয়ের প্রধান উপদেষ্টা ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান আজমল হক, পাশে দাঁড়াওয়ের আহ্বায়ক সাংবাদিক মাহাফুজুল ইসলাম আসাদ, কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ভরত রায় প্রত্যয়, গোলাম মোস্তফা নীরব, জাফর ইকবাল, জয় শর্মা, বাপ্পি প্রমুখ।

এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি হুইল চেয়ার ও কম্বল সহায়তা দেওয়া হয় ওই বৃদ্ধকে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –