• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বিএনপির সঙ্গে জোট ছাড়তে চূড়ান্ত বৈঠকে ঐক্যফ্রন্ট

প্রকাশিত: ১৬ জুলাই ২০২১  

দীর্ঘদিন ধরে রাজনীতিতে ঝিমিয়ে পড়া ও জামায়াত ঘেঁষা বিএনপির জোট থেকে বেরিয়ে আসার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসতে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট। গণফোরাম ও ঐক্যফ্রন্টের একাধিক সিনিয়র নেতার সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐক্যফ্রন্টের অন্যতম এক নেতা বলেন, দীর্ঘ দুই বছর হলো আমরা বিএনপির সঙ্গে জোটভুক্ত হয়েছি। কিন্তু কি পেলাম আমরা? এখন বিএনপির সব নেতা ঘরে বসে বসে জুম মিটিং করে, রাস্তায় নামার সাহস তাদের নেই। 

তিনি আরো বলেন, ঐক্যফ্রন্ট যে উদ্দেশ্যে গঠন করা হয়েছিল, সেগুলো পূরণ করা সম্ভব হচ্ছে না। এরই মধ্যে আবার জামায়াত ঘেঁষা কিছু নেতা জোট ভেঙে নতুন জোট গঠনের পাঁয়তারা করছেন। এছাড়া বিএনপিপন্থী বুদ্ধিজীবী হিসেবে খ্যাত ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ছাত্রদলের এক নেতা প্রকাশ্যে অপমান করায় এবং এ বিষয়ে বিএনপির নীরবতা নিয়েও ঐক্যফ্রন্টে তুমুল বিতর্ক চলছে।

তিনি বলেন, এসব পরিস্থিতিতে ঐক্যফ্রন্টে বিএনপি তথা জামায়াতের পৃষ্ঠপোষকদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার সময় এসে গেছে। ক্লিনিক্যালি ডেড বিএনপির বোঝা বইতে আমরা রাজি নই।

এ বিষয়ে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, বিএনপির কার্যক্রম নিয়ে আমরা হতাশ। বিএনপি জনগণের আশা পূরণে ব্যর্থ হয়েছে। রাজনীতি ও রাজপথ একে অপরের সমার্থক। কিন্তু বিএনপি সে প্রেক্ষাপট তৈরি করতে বারবার ব্যর্থ হচ্ছে। বিএনপির এমন হতাশাজনক ও দ্বিধান্বিত রাজনীতিতে বেশ বিরক্ত ড. কামাল। তাই খুব শিগগিরই জোটের ভবিষ্যৎ নির্ধারণ করতে ঐক্যফ্রন্টের শরিকদের সম্মিলিত বৈঠক করা হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –