• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বিরলে নির্মিত হলো জনসচেতনতা মূলক শর্ট ফিল্ম `মাদকের ভয়াল থাবা`

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২  

বিরলে নির্মিত হলো জনসচেতনতা মূলক শর্ট ফিল্ম 'মাদকের ভয়াল থাবা'           
দিনাজপুরের বিরলে নির্মিত হলো জনসচেতনতা মূলক শর্ট ফিল্ম ‘মাদকের ভয়াল থাবা’। মাদকের কুফল সর্ম্পকে জানাতে ও মাদকদ্রব্য প্রতিরোধে স্থানীয় হামেরা দিনাজপুরিয়া সংগঠনের উদ্যোগে এই শর্ট ফিল্মটির শুটিংয়ের কাজ ২৫ আগস্ট শেষ হয়েছ।

এ ব্যাপারে শর্ট ফিল্মটির প্রযোজক মোশারফ হোসেন জানান, সব কাজ শেষ করে আগামী কয়েক দিনের মধ্যে এই শর্ট ফিল্মটি আনুষ্ঠানিকভাবে দেশের বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচার করা হবে। এই শর্ট ফিল্মটির মাধ্যমে দেখা যাবে, বাংলা চলচ্চিত্রের চিত্রনায়ক মেহেদিকে। তিনি এই শর্ট ফিল্মটির মূল চরিত্রে একজন মাদক সেবীর অভিনয় করেছেন।

শর্ট ফিল্মটির কাহিনী বলতে গিয়ে তিনি বলেন, মাদকসেবী ছোট ভাই মেহেদি মাদক সেবনের জন্য বড় ভাই বাদলের স্ত্রীর কাছে সে টাকা চায়। ভাবি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সে উত্তেজিত হয়ে তার ভাবির গোলার চেইন ছিনিয়ে নেয়। এসময় বড় ভাই এসে এর প্রতিবাদ করলে সে আরও ক্ষিপ্ত হয়ে উঠে এবং বড় ভাইয়ের মাথায় আঘাত করে খুন করে। পরে স্থানীয় চেয়ারম্যানসহ গ্রামবাসী তাকে বেঁধে রাখে এবং পুলিশ এসে হাতকড়া পরিয়ে মাদকসেবী ছোট ভাই মেহেদিকে ধরে নিয়ে যায়।

এক প্রশ্নের জবাবে চিত্রনায়ক মেহেদি বলেন, চলচ্চিত্রের নানা আলোচনা সমালোনার কারণে আমি অভিনয় এক প্রকার ছেড়েই দিয়েছি। এই শর্ট ফিল্মটি যেহেতু জনসচেতনতামূলক ও মাদক প্রতিরোধের উপর নির্মিত হচ্ছে তাই সম্মত হয়েছি। আশা করছি এই শর্ট ফিল্মটির মাধ্যমে মানুষ সচেতন হয়ে মাদকদ্রব্য প্রতিরোধে এগিয়ে আসবে।

শর্ট ফিল্মটিতে আরও অভিনয় করেছেন, বাংলা চলচ্চিত্রের কৌতুক অভিনেতা এনার্জি বাদল ও নবাগত ইভা মনি। এছাড়াও স্থানীয় শিশু শিল্পি প্লাবন সাদ, প্রযোজক মোশারফ হোসেন, শর্ট ফিল্ম মাদকের ভয়াল থাবা নির্মাণকারী প্রতিষ্ঠান হামেরা দিনাজপুরিয়া সংগঠনের সভাপতি এম, এ কুদ্দুস সরকার ও এসআই জাহাঙ্গীর আলম এই শর্ট ফিল্মটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –