• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বীরগঞ্জের জাতীয় উদ্যানে উদ্ধারকৃত লাশের রহস্য উদঘাটন

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২২  

বীরগঞ্জের জাতীয় উদ্যানে উদ্ধারকৃত লাশের রহস্য উদঘাটন                       
দিনাজপুরের বীরগঞ্জের সিংড়া জাতীয় উদ্যান থেকে লাশ উদ্ধারের ঘটনায় গ্রেফতারকৃত দুই যুবক আদালতে স্বীকারোক্তি দিয়েছেন। সরাসরি কিলিং মিশনে জড়িত গ্রেফতারকৃত যুবকের নাম শিশির চন্দ্র রায়। তিনি দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার যতরঘু গ্রামের সাগর চন্দ্র রায়ের ছেলে। অপরজন রাশেদুল ইসলাম রাশেদ। তিনি দিনাজপুর জেলার খানসামা উপজেলার আঙ্গারপাড়া গ্রামের ইসাহাক আলীর ছেলে।

বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর বীরগঞ্জ থানায় প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. খোদাদাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, গত ২৩ আগস্ট বিভিন্ন ডিভাইস ব্যবহার করে খানসামার পাকেরহাট এলাকা থেকে দুই যুবককে গ্রেফতার করা হয়। তাদের আলাদাভাবে জিজ্ঞাসাবাদে তারা সরাসরি ঐ খুনের সঙ্গে জড়িত বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত দুই যুবকের বরাত দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, অটোচালক অবিনাশকে হত্যার পরিকল্পনা অনেকদিন ধরেই দিয়েছে শিশির ও রাশেদ। পরিকল্পনা অনুযায়ী ভিকটিম অবিনাশ রায় গত ১০ আগস্ট সকালে গ্রেফতারকৃত যুবক শিশির ভিকটিম অবিনাশের অটোরিকশা ভাড়া নিয়ে নীলফামারীর বরুয়া থেকে খানসামার পাকের হাট আসে, পরিকল্পনা অনুযায়ী অপর যুবক রাশেদকে পাকেরহাট থেকে অটোরিকশায় উঠিয়ে নেয়।

এরপর তারা অটোরিকশা যোগে তিনজন বীরগঞ্জ সিংড়া জাতীয় উদ্যানে যায়। সেখানে উদ্যানের ভেতরের রাস্তায় অটো রেখে জঙ্গলের গভীরে গিয়ে পরিকল্পনা অনুযায়ী অবিনাশের গলায় রশি পেচিয়ে চাকু দিয়ে গলায় আঘাত করে হত্যা করে। লাশ জঙ্গলে ফেলে অটো নিয়ে চিরিরবন্দরের রানিরবন্দর গিয়ে বিক্রি করে। তাদের তথ্য অনুযায়ী রানিরবন্দর থেকে অটোটি উদ্ধার করা হয়। শিশির ও রাশেদ হত্যার দায় স্বীকার করে আদালতে জবাববন্দি দিয়েছেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

গত ১৫ই আগস্ট উপজেলার সিংড়া জাতীয় উদ্যান লাশ উদ্ধার পর বিকলে ভিকটিমের পরিবার এসে পরিধেয় বস্ত্র দেখে লাশ তার ছোট ভাই অবিনাশ রায়ের লাশ বলে শনাক্ত করেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –