• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বোদায় নৌকা ডুবি, আত্রাই নদী থেকে ৭ লাশ উদ্ধার

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২  

দিনাজপুরের খানসামা বীরগঞ্জ উপর দিয়ে প্রবাহিত আত্রাই নদী থেকে ৫ নারী ও ২ শিশুর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। পরে খানসামা থানা পুলিশ ও বীরগঞ্জ থানা পুলিশ স্বজনদের কাছে উপযুক্ত প্রমাণসহ লাশ হস্তান্তর করে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার আত্রাই নদীর বাসুলী চেয়ারম্যান পাড়া, জয়ন্তীয়া ঘাট ও ঘাটপার বীরগঞ্জের কাশিমনগর ঘাট ও বীরগঞ্জ পৌরসভা এলাকায় স্লুইসগেট থেকে এসব লাশ উদ্ধার হয়।

তারা হলেন-হলেন পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার শক্তিপদ রায়ের স্ত্রী ঝর্ণা বালা রায়, বোদা উপজেলার সহিন রায়ের স্ত্রী সুমিত্রা রাণী, বিমল চন্দ্র রায়ের ছেলে সূর্য রায়, ঠাকুরগাঁও সদরের অনন্ত রায়ের স্ত্রী পুষ্পারাণী ও দেবীগঞ্জ উপজেলার ভূপেন রায়ের স্ত্রী রুপালী রায়। এছাড়া পঞ্চগড় জেলার বোদা উপজেলার মারিয়া গ্রামের আড়াই বছর বয়সী ছেলে সুব্রত রায়। একই জেলার বোদা উপজেলার কাউয়া খাল গ্রামের হেম কুমারের স্ত্রী আদুরি রানী।

বিষয়টি নিশ্চিত করেছেন খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মমতাজ ইসলাম। 

খানসামা থানার ওসি চিত্তরঞ্জন রায় বলেন, উদ্ধারকৃত পাঁচজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার একটি শিশু ও একটি নারীর লাশ উদ্ধারের সংবাদ নিশ্চিত করে বলেন, পরিবারের কাছে লাশ দুটি হস্তান্তর করা হয়েছে।

করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটলেও প্রায় ৭ কিলোমিটার দূরে করতোয়া নদীর নাম পরিবর্তন হয়ে আত্রাই নদীতে রূপান্তরিত হয়। নদীতে তীব্র স্রোত থাকায় প্রায় ৩৫ থেকে ৪০ কিলোমিটার ভাটির দিকে সাতজনের লাশ ভেসে উঠে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –