• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ভোটে হেরেছেন ৫ বার, এবার পূরণ হচ্ছে আশা

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২১  

একই পদে একে একে পাঁচবার নির্বাচন করেন। কিন্তু জয়ের মুখ দেখেননি। তাই এবার একক প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় কাউন্সিলর হতে যাচ্ছেন পাঁচবার হেরে যাওয়া ৬৬ বছর বয়সী হাবিবুর রহমান ওরফে হবি।

উপনির্বাচনে ষষ্ঠবারের মতো লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে হাবিবুর রহমানকে কাউন্সিলর পদে একক প্রার্থী করেন এলাকাবাসী। তার স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

হাবিবুর রহমান একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হতে যাচ্ছেন বলে জানিয়েছেন পাটগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু সাঈম।

এর আগে, চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি পাটগ্রাম পৌরসভা নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন কুদরত এলাহী বাবুল। তিনি আগস্টে মারা যান। এরপর ওই ওয়ার্ডের সাধারণ আসনে কাউন্সিলর পদে উপ-নির্বাচনের জন্য প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

এ বিষয়ে ৯ নম্বর ওয়ার্ড মির্জারকোর্ট এলাকার বাসিন্দা মোকছেদুল ইসলাম বলেন, ছোটবেলা থেকেই দেখছি কাউন্সিলর প্রার্থী হন হাবিবুর রহমান। কয়েকবার তিনি অল্প ভোটের ব্যবধানে হেরে যান। এজন্য উপ-নির্বাচনে আমরা এলাকাবাসী তাকে একক প্রার্থী করেছি।

এ বিষয়ে হাবিবুর রহমান হবি বলেন, কাউন্সিলর হতে পেরে আমার মনের আশা পূরণ হয়েছে। আমি জনগণকে সঙ্গে নিয়ে কাজ করবো। পাঁচবার নির্বাচন করার পর আমি ষষ্ঠবার নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হয়েছি। এর আগে প্রতি নির্বাচনে আমি দ্বিতীয় হয়েছি।

পাটগ্রাম পৌরসভার উপ-নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৪ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর ও ভোট গ্রহণের তারিখ ২৮ নভেম্বর।

পাটগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু সাঈম বলেন, পাটগ্রাম পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় পর্যন্ত হাবিবুর রহমান একক প্রার্থী থাকায় কাউন্সিলর হতে যাচ্ছেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –