• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

মনি-মুক্তাকে বাইসাইকেল উপহার দিলেন এমপি মনোরঞ্জনশীল

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২  

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ীতে অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া লাগা থেকে আলাদা করা মনি ও মুক্তাকে বাইসাইকেল উপহার দিয়েছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য (এমপি) মনোরঞ্জনশীল গোপাল।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে উপজেলার ঝাড়বাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে মনি ও মুক্তার হাতে এ উপহার তুলে দেন এমপি নিজে।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক বিকাশ দেবনাথ, জাগো নিউজের দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, বঙ্গবন্ধু সৈনিক লীগ দিনাজপুর জেলা শাখার সভাপতি কামাল হোসেন, মনি ও মুক্তার বাবা জয় প্রকাশ পাল, মা কৃষ্ণা রানী উপস্থিত ছিলেন।

এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থার এক বিরল উদাহরণ মনি ও মুক্তা। মনি ও মুক্তা একসঙ্গে জোড়া লাগা অবস্থায় জন্ম নিলেও বাংলাদেশের চিকিৎসকদের কারণে তারা আজ আলাদা। মনি ও মুক্তার কারণে আমরা বীরগঞ্জবাসী গর্বিত।

তিনি বলেন, বর্তমান সরকার নারীদের জন্য কাজ করে যাচ্ছে। নারীরা পড়ালেখা করে সমাজে আজ প্রতিষ্ঠিত হচ্ছে। তাই মনি ও মুক্তার জন্য বাইসাইকেল উপহার দেওয়া হলো। বাইসাইকেল পাওয়ার ফলে মনি ও মুক্তা পড়ালেখায় আরও এগিয়ে যাবে বলে আশা করি।

প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বলেন, প্রায় তিন কিলোমিটার পায়ে হেঁটে তারা নিয়মিত স্কুলে যাতায়াত করতো। তাদের বাবা বিষয়টি সংসদ সদস্যের নজরে নিয়ে এলে তিনি মনি-মুক্তাকে বাইসাইকেল উপহার দিয়েছেন।

২০০৯ সালের ২২ আগস্ট দিনাজপুরের পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে জোড়া লাগা অবস্থায় কৃষ্ণা রানীর গর্ভে জন্ম নেয় মনি-মুক্তার। চিকিৎসকদের পরামর্শে ২০১০ সালের ৩০ জানুয়ারি ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয় এই দুই বোনকে।

২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাজধানীর শিশু হাসপাতালে সফল অস্ত্রোপচারের মাধ্যমে মনি-মুক্তাকে আলাদা করে স্বাভাবিক জীবন দেওয়া হয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –