• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

মুজিববর্ষে দিনাজপুরে ঘর পাচ্ছে ২৫১৫ ভূমিহীন পরিবার

প্রকাশিত: ১৮ জুন ২০২১  

ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মানে মুজিববর্ষে “বংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে “মুজিব শতবর্ষ উপলক্ষে  দিনাজপুর জেলায় ১ম পর্যায়ে ৪,৭৬৪টি এবং ২য় পর্যায়ে ৩,১২৫টি পরিবারের জন্য একক গৃহ নির্মাণের অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে।

আগামী রবিবার সারাদেশের সাথে দিনাজপুরের ২৫১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গৃহহীন পরিবারগুলো তাদের স্বপ্নের ঘর পাওয়ার অপেক্ষায় দিন গুনছেন। আর প্রধানমন্ত্রীর বিশেষ এ উপহার পেয়ে খুশি ভূমিহীন-গৃহহীন পরিবারগুলো। শুক্রবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী এসব তথ্য জানান।

তিনি জানান, ইতিমধ্যে এসব পরিবারের অনুকূলে সম্পাদিত কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান এবং গৃহ প্রদানের সার্টিফিকেট প্রদান করা হয়েছে। জেলার ১৩টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২য় পর্যায়ে বরাদ্দকৃত গৃহের সংখ্যা-দিনাজপুর সদরে ২৫০টির মধ্যে ২১০টি, বিরলে ৩০টি, বোচাগঞ্জে ১০০টি, কাহারোলে ৯০টি, বীরগঞ্জে ৩৫০টির মধ্যে ২৬০টি, খানসামায় ৪৪৫টির মধ্যে ৩২৫টি, চিরিরবন্দরে ১৩০টি, পার্বতীপুরে ১০০টি, ফুলবাড়ীতে ২০০টি, বিরামপুরে ৩৫০টির মধ্যে ২৭০টি, নবাবগঞ্জে ৪৫০টির মধ্যে ৩২০টি, হাকিমপুরে ১১০টি ও ঘোড়াঘাটে ৫২০টির মধ্যে ৩৭০টি গৃহ রয়েছে। 

প্রেস ব্রিফিংয়ে দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসিফ মাহমুদ, আরডিসি মো. আব্দুল ওয়াজেদ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এমদাদুল হক শরিফ উপস্থিত ছিলেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –