• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

মোবাইলে কথা বলতে বলতে ট্রেন ফেলে চলে গেলেন গার্ড

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২  

ঘড়ির কাঁটায় তখন সকাল ৮টা। গন্তব্যে পৌঁছাতে রেলস্টেশনে আগে থেকেই হাজির হন যাত্রীরা। সবই ঠিকঠাক ছিল। কিন্তু ট্রেন ছাড়ার কয়েক মিনিট আগেই চলে যান গার্ড। তাও মোবাইলে কথা বলতে বলতে। গার্ডের এমন কাণ্ডে যাত্রীরা পড়েন দুর্ভোগে। নির্ধারিত সময়ে ছাড়ার কথা থাকলেও আরেক গার্ড দিয়ে ১ ঘণ্টা ২০ মিনিট পর যাত্রা করে ট্রেনটি।

সোমবার সকালে এমনই ঘটনা ঘটেছে দিনাজপুরের পার্বতীপুর রেলস্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে। এ ঘটনায় ট্রেনের পরিচালনার দায়িত্বে থাকা ইকবাল বাহারকে ক্লোজড করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, সোমবার সকাল ৮টার দিকে পার্বতীপুর স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুত ছিল ৪১ নম্বর কাঞ্চন এক্সপ্রেস ট্রেনটি। এ সময় মোবাইলে কথা বলতে বলতে ট্রেন ফেলে চলে যান গার্ড ইকবাল বাহার। এতে বিপাকে পড়েন স্টেশনে অপেক্ষমাণ ট্রেনটির শত শত যাত্রী। পরে সাইফুল ইসলাম নামে আরেক গার্ডের সহযোগিতায় ১ ঘণ্টা ২০ মিনিট দেরিতে যাত্রা শুরু করে ট্রেনটি।

পার্বতীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শওকত আলী বলেন, ট্রেনের গার্ডের কোনো সমস্যা বা অপারগতা থাকলে ট্রেন ছাড়ার কমপক্ষে আধা ঘণ্টা আগেই জানাতে হবে। কিন্তু তিনি তা করেননি এবং আমাদের কিছু জানাননি। পরে সাইফুল নামে আরেক গার্ডকে নিয়ে জরুরি ভিত্তিতে ট্রেনটি পরিচালনা করা হয়।

এ বিষয়ে লালমনিরহাট রেলওয়ে ডিভিশনের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনায় এরই মধ্যে ওই গার্ডকে ক্লোজড করা হয়েছে। ট্রেন ফেলে চলে যাওয়ার কারণ জানতে মঙ্গলবার তাকে বিভাগীয় কার্যালয়ে তলব করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত গার্ড ইকবাল বাহারের মোবাইলে একাধিক কল দিলেও তিনি রিসিভ করেননি।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –