• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ম্যাগনেটিক পিলারের লোভ দেখিয়ে প্রতারণা, নারী আটক

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

কুড়িগ্রামের নাগেশ্বরীতে ম্যাগনেটিক পিলারের লোভ দেখিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে বেলি বেগম নামে এক নারীর বিরুদ্ধে। পরে নাগেশ্বরীর কচাকাটা থানা পুলিশ তাকে আটক করে।

রোববার আটককৃত নারীকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। আটককৃত বেলি বেগম কচাকাটার সতিপুর গ্রামের মো. নজরুল ইসলামের স্ত্রী। এছাড়া প্রতারণার শিকার আলী আশরাফ চট্টগ্রাম জেলার মীরসরাই থানার নন্দীগ্রাম এলাকার আবুল খায়েরের ছেলে।

জানা যায়, নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানার সতিপুর এলাকার আপেল নামে এক ব্যক্তি চট্টগ্রামের একটি গার্মেন্টসে চাকরি করেন। এ সুবাদে ঐ এলাকার আলী আশরাফের সঙ্গে তার পরিচয় হয়। পরে বাড়িতে এসে আপেল তার মুঠোফোনে আলী আশরাফকে জানান তার মামির কাছে ম্যাগনেটিক সীমানা পিলার রয়েছে, যার মূল্য অনেক। এ লোভ দেখিয়ে তাকে কুড়িগ্রাম ডেকে নিয়ে আসা হয়। পরে কালো টেপ দিয়ে মোড়ানো সিমেন্টের তৈরি সীমানা পিলার দেখিয়ে টাকা দাবি করেন আপেল এবং তার পাতানো মামি বেলি বেগমসহ আরো তিন থেকে চারজন। টাকা দিতে না পারায় আলী আশরাফকে হত্যা করবেন বলে ভয় দেখান তারা।

একপর্যায়ে ঐ নারী এবং তার সঙ্গীরা আলী আশরাফকে ঘরে আটকে দরজা বন্ধ করে দেন। ভুক্তভোগী আলী আশরাফ জীবন বাঁচাতে ঘরের দরজা ভেঙে বাড়ির পাশের ধান খেতে লুকিয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে আটক করলে বিস্তারিত জানান আলী আশরাফ। খবর পেয়ে পুলিশ এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আলী আশরাফ জানান, ম্যাগনেটিক সীমানা পিলারের লোভ দেখিয়ে শনিবার তাকে ডেকে আনেন আপেল এবং তার মামি। শনিবার রাতে তাকে একটি বাড়িতে নিয়ে একটি সিমেন্টের তৈরি সীমানা পিলার দেখিয়ে টাকা দাবি করেন তারা। টাকা দিতে না পারায় তাকে নির্যাতন শুরু করেন এবং হত্যার হুমকি দেন।

কচাকাটা থানার ওসি গোলাম মর্তুজা জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আলী আশরাফ নামে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। এ সময় প্রতারক বেলি বেগমকে আটক করা হয়। তার কাছ থেকে সিমেন্টের তৈরি সীমানা পিলার, খেলনা পিস্তল ও ছুরি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। প্রতারণার সঙ্গে জড়িত অন্যদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –