• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

যুবদলের কমিটি বাণিজ্য, ‘ভাইয়ার’ হাতে যাচ্ছে টাকা

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১  

বিএনপির অঙ্গ সংগঠন যুবদলকে রাজনীতির মাঠে ফেরাতে বিভাগীয় পর্যায়ে কমিটি গঠনের কাজ চলছে। এজন্য বিএনপির ‘ভাইয়া’ খ্যাত তারেক রহমানের নামে কমিটির সাংগঠনিক পদ বিক্রি হচ্ছে। পদ বিক্রির সেই টাকা যাচ্ছে ‘ভাইয়া’র হাতে।

অনুসন্ধানে জানা গেছে, একই পদে একাধিক প্রার্থীর মধ্যে যে বেশি টাকা দিচ্ছেন তাকেই দেয়া হচ্ছে সাংগঠনিক পদ। আর এসব টাকার বড় একটা অংশ যাচ্ছে লন্ডনে। হাওয়া ভবনের সাবেক কর্মকর্তা রকিবুল ইসলাম বকুল টাকা লেনদেনের বিষয়টি অত্যন্ত সতর্কতার সঙ্গে নিয়ন্ত্রণ করছেন।

জানা গেছে, সম্প্রতি যুবদলের খুলনা বিভাগের উপজেলাগুলোর কমিটি গঠন হয়েছে। টাকা দিয়েও এসব কমিটিতে পদ না পাওয়া অনেকে নেতাদের কাছে অভিযোগ নিয়ে ঘুরছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে টাকা লেনদেনের স্ক্রিনশট।

অনুসন্ধানে জানা যায়, তৃণমূলকে শক্তিশালী করতে যোগ্য ও ত্যাগী নেতাদের নেতৃত্বে আনতে দেশের সব বিভাগের মতো খুলনায় যুবদলের টিম গঠন করে দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তবে খুলনার টিম চলছে ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও হাওয়া ভবনের সাবেক কর্মকর্তা রকিবুল ইসলাম বকুলের নির্দেশেই। তারা ক্যাশিয়ার নিয়োগের মাধ্যমে পদ বিক্রি করে আয় করছেন কোটি কোটি টাকা।

সূত্রমতে, বিএনপির হাইকমান্ডের পক্ষ থেকে ত্যাগী ও যোগ্য নেতৃত্বের মাধ্যমে যুবদল পুনর্গঠনের জন্য পৃথক টিম গঠন করে দেয়া হয়েছে। আর এসব টিমের বিরুদ্ধেই উঠেছে অভিযোগ। নগদ টাকা, মদ-ফেনসিডিল ও উপঢৌকনের বিনিময়ে পদ বিক্রির একাধিক প্রমাণ পাওয়া গেছে।

সংগঠনের স্থানীয় নেতারা জানান, যুবদলের খুলনা বিভাগীয় টিমের পদ বাণিজ্য এখন ওপেন সিক্রেট। এ টিমে বকুলের ক্যাশিয়ার হিসেবে মুখ্য ভূমিকা পালন করছেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা মহানগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারু এবং খুলনা জেলা যুবদলের সভাপতি শামীম কবির। টিমে আরো পাঁচজন আছেন। তারাও কমবেশি বাণিজ্য করছেন। তবে সেটা গোপনে। আর শামীম-পিয়ারু প্রকাশ্যে টাকা তুলছেন বকুলের নামে।

যুবদলের খুলনা টিমের একজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বকুল বলেছে, টাকা তুলে লন্ডনে ‘ভাইয়াকে’ পাঠানো হচ্ছে। সব বিভাগীয় টিম টাকা তুলছে। ভাইয়া (তারেক জিয়া) ফান্ড রেইজ করছেন। এটি পার্টির দুর্দিনে লাগবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –