• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’ ও নির্দেশনা মেনে চলতে হবে: পলক

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১  

ব্যক্তিগত, পরিবার, দেশ ও ভবিষ্যত প্রজন্মসহ সবার কথা ভেবে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’ ও নির্দেশনা মেনে চলতে হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সেবা কার্যক্রম উদ্বোধন ও ৫০ হাজার মাস্ক বিতরণী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, মানবজাতির অদৃশ্য শত্রু করোনাভাইরাসের নতুন নতুন ধরন আসছে। এজন্য ব্যক্তিগত, পরিবার, দেশ ও ভবিষ্যত প্রজন্মসহ সবার কথা ভেবে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’ ও নির্দেশনা মেনে চলতে হবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্য, শিক্ষা, সরবরাহ, ইন্টারনেট কানেক্টিভিটি, বিনোদন ব্যবস্থাসহ জনজীবন স্বাভাবিক রাখতে আইসিটি বিভাগ পাঁচটি কন্টিনিউটি বিজনেস প্ল্যান চালু করে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদের দিকনির্দেশনায় ১২ বছরে তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন অবকাঠামো গড়ে তোলা হয়েছে। এজন্য করোনা মহামারির সময় টেলিমেডিসিন সেবা, বিনোদন, শিক্ষার্থীদের ক্লাস বিচারিক কার্যক্রমসহ সবকিছু অনলাইনে চলমান রাখা সম্ভব হয়েছে।

এলাকাবাসীসহ দেশবাসীর উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাস থেকে নিজেদের সুরক্ষায় জরুরী প্রয়োজনে বাইরে গেলে নিয়মিত মাস্ক পরিধান করতে হবে। একই সঙ্গে সামাজিক দূরত্বও বজায় রাখতে হবে। এছাড়া বাইরে থেকে বাসায় এসে ২০ সেকেন্ড সাবান পানি দিয়ে হাত ধোয়ার কোনো বিকল্প নেই।

এ সময় প্রতিমন্ত্রী জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য জীবন রক্ষাকারী অক্সিজেন সুবিধা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি ব্যবসায়ী কমিউনিটি, সচ্ছল ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং রাজনৈতিক নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান।

নাটোরের ডিসি শাহ মো. রিয়াজের সভাপতিত্বে অনলাইন প্ল্যাটফর্মে যুক্ত হয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. খুরশিদ আলম, নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, সিংড়ার ইউএনও সামিরুল ইসলাম, সিংড়ার উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, সিংড়ার পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়ার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অহিদুর রহমান শেখ প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –