• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

‘সাম্প্রদায়িক শক্তির প্রতি অনুকম্পার কোনো সুযোগ নেই’

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২০  

ধর্মান্ধ উগ্র সাম্প্রদায়িক শক্তির প্রতি অনুকম্পার কোনো সুযোগ নেই এমন মন্তব্য করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বিজয়ের এই দিনে দীপ্ত শপথ হোক মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে রাজাকারমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করার। 

তিনি বলেন, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত করে তারা বাংলাদেশের স্বাধীনতার অস্তিত্ব ও সংবিধানের উপর আঘাত করে। স্বাধীনতার সার্বভৌমত্বের উপর যারা আঘাত করে, যারা মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে না, তাদের এ দেশে থাকবার কোন অধিকার নেই। ৭৫ পরবর্তীতে যাদের পুনর্বাসন দিয়ে জিয়াউর রহমান বাংলার মাটিকে কলঙ্কিত করেছিল, আজ সেই কলঙ্কমুক্তির একটি সুযোগ এসেছে। সকল দেশপ্রেমিক মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তি উগ্র সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করবে।

বুধবার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে “মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটার প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন” শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীর মো. আল কামাহ তমাল, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একে এম ফারুক, কাহারোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম, কাহারোল থানার ওসি মো. ফেরদৌস আলী।

এর আগে কাহারোল উপজেলা পরিষদ চত্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –