• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

স্বাধীনতার চেতনা নিয়ে শিশুদের বড় হতে হবে: দীপু মনি

প্রকাশিত: ১৪ মার্চ ২০২২  

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশাত্মবোধ স্বাধীনতার চেতনা ও মর্যাদার জন্য লড়াইয়ের মানসিকতা নিয়ে শিশুদের বড় হতে হবে।

সোমবার বেলা সোয়া ৫টার দিকে আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের জয়বাংলা গেটের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষা মন্ত্রী বলেন, শিক্ষার সামগ্রিক মানোন্নয়নের যে অঙ্গীকার বর্তমান সরকার করেছে তা বাস্তবায়ন করা হবে। আমাদের জীবন ও দেশকে সুন্দর করে গড়ে তুলতে আমরা কথায়, কাজে ও আচরণে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে অগ্রসর হচ্ছি।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাধীনতা পদক প্রাপ্ত ও আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মিজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী ( এমপি), অ্যাড. জাকিয়া তাবাসুম জুই এমপি, দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম তারিকুল, উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা, স্পেশাল পিপি অ্যাড শামসুর রহমান পারভেজ, ভাইস চেয়ারম্যান জোতিষ চন্দ্র রায়, চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, খানসামা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, চিরিরবন্দর থানা অফিসার্স ইনচার্জ (ওসি) মো. বজলুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লায়লা বানুসহ আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। এর পর মন্ত্রী চিরিরবন্দর নবীপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক চার তোলা ভবন উদ্বোধন করেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –