• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

স্মার্ট স্বাস্থ্যসেবার লক্ষ্যে দেওয়া হবে উচ্চগতির ইন্টারনেট: পলক

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৩  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের স্বাস্থ্যখাত এখন অনেক অগ্রসর। গ্রামীণ জনপদে এ সেবা বিস্তৃত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের স্বাস্থ্যসেবা আরো স্মার্ট হবে। এ লক্ষ্য পূরণে দেশের ১৮ হাজার কমিউনিটি ক্লিনিকে উচ্চগতির ইন্টারনেট সেবা পৌঁছে দিয়ে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা প্রদান করা হবে।

শুক্রবার নাটোরের সিংড়া ডায়াবেটিক সমিতির আয়োজনে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন ভূখণ্ড এবং সংবিধান উপহার দিয়েছেন। দেশের সংবিধানে মৌলিক অধিকার হিসেবে অন্তর্ভুক্ত করে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে গত ১৪ বছরে দেশের স্বাস্থ্যখাতে অভূতপূর্ব উন্নয়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, গ্রামীণ জনপদে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করে মানুষের দৌরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন। এসব কমিউনিটি ক্লিনিক উচ্চগতির ইন্টারনেট সংযোগের আওতায় আনতে পরিকল্পনা করেছে সরকার। এর ফলে টেলিমেডিসিন সুবিধা গ্রহণ করে বাড়ির কাছেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পাবেন সেবা গ্রহীতারা। স্মার্ট হবে স্বাস্থ্যসেবা।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে আবারো আওয়ামী লীগকে ভোট দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি ও জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান, সিংড়া ডায়াবেটিক সমিতির সভাপতি মাওলানা রুহুল আমিন প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –